চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রয়্যাল এনফিল্ড মোটরসাইকেল কিনবেন, জেনে নিন সবচেয়ে ভালো কোনটি

প্রকাশ: ২৫ জানুয়ারি, ২০২৪ ১২:১৪ : অপরাহ্ণ

 

চলতি বছরে জুলাই মাসে দেশের বাজারে রয়্যাল এনফিল্ড চার ধরনের মোটরসাইকেল ছাড়বে। এগুলো হলো- রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০, রয়াল এনফিল্ড বুলেট ৩৫০, রয়াল এনফিল্ড হান্টার ৩৫০ এবং রয়াল এনফিল্ড মিটিওর ৩৫০। আধুনিক প্রযুক্তির সঙ্গে ঐতিহ্যের মিশ্রণে তৈরি করা হয়েছে এসব মোটরসাইকেল। চালক-যাত্রীদের জন্য বাইকগুলো আরামদায়ক ও আকর্ষণীয় মডেল হতে পারে।

 

 

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০
আধুনিক প্রযুক্তির সঙ্গে ঐতিহ্যের মিশ্রণ ঘটায় রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০। এই মডেলটি প্রাথমিকভাবে একটি স্ট্যান্ডার্ড মোটরসাইকেল হিসেবে শ্রেণিবদ্ধ। এতে একটি একক সিলিন্ডার এবং এয়ার-কুলড ৩৪৯সিসি ইঞ্জিন আছে। এটি ৬১০০ আরপিএমে ২০ দশমিক ২বিএইচপি-এর হর্স পাওয়ার এবং ৪০০০ আরপিএমে ২৭ এনএমের টর্ক প্রদান করে যা শহরে ও খোলা রাস্তায় চালানোর জন্য ভারসাম্যপূর্ণ।

 

মোটরসাইকেলটির ডিজাইনে সমসাময়িক উপাদানের সাথে পুরানো নান্দনিকতার ওপর জোর দেয়া হয়েছে। এটিতে একটি স্টিলের ফ্রেম রয়েছে এবং এতে ড্রাইভার ও যাত্রী উভয়ের জন্য স্ট্যান্ডার্ড হ্যান্ড গ্রিপস, হ্যান্ডেলবার এবং সামঞ্জস্যপূর্ণ ফুট পেগ রয়েছে।

মোটরসাইকেলটি একটি টেলিস্কোপিক ফর্ক ফ্রন্ট সাসপেনশন এবং একটি টুইন সাইড সুইং আর্ম রিয়ার সাসপেনশন দিয়ে সজ্জিত যা যাত্রাকে আরামদায়ক করবে। নিরাপত্তার জন্য ক্লাসিক ৩৫০ এর সামনে এবং পিছনে উভয় দিকেই হাইড্রোলিক ডিস্ক ব্রেক রয়েছে। সাথে একটি স্ট্যান্ডার্ড অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম রয়েছে।

বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেলে একটি স্ট্যান্ডার্ড স্পিডোমিটার এবং একটি ফুয়েল লেভেল ওয়ার্নিং লাইট রয়েছে। বর্ধিত কার্যকারিতার জন্য ঐচ্ছিক আনুষঙ্গিক যেমন হার্ড সাইড কেস, একটি পিছনের র‍্যাক এবং ব্যাগ লাইনার যোগ করা যেতে পারে।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF