চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৯ মার্চ সিটি-পৌরসভাসহ সারাদেশে ২৩৩টি নির্বাচন

প্রকাশ: ২৪ জানুয়ারি, ২০২৪ ২:৪১ : অপরাহ্ণ

 

আগামী ৯ মার্চ সারাদেশে ইউনিয়ন পরিষদ, পৌরসভা, সিটি করপোরেশন ও জেলা পরিষদের ২৩৩টি নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম এই ঘোষণা দেন।

ইসি সচিব বলেন, এই ২৩৩টি নির্বাচনের মনোনয়নপত্র দাখিল হবে আগামী ১৩ ফেব্রুয়ারি। মনোনয়ন যাচাই-বাছাই ১৫ ফেব্রুয়ারি। এবং প্রার্থিতা প্রত্যাহার হবে ২২ ফেব্রুয়ারি। সেইসঙ্গে নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ ফেব্রুয়ারি।

 

 

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের নির্বাচন ব্যালটের মাধ্যমে হলেও সিটি করপোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের নির্বাচন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। নির্বাচনে সব দলকে অংশ নেয়ার পাশাপাশি ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

এদিকে, বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (২৩ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামী লীগ ২২২টি আসনে জয় পেয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসনে জয় পেয়েছেন। এছাড়া জাতীয় পার্টি ১১টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি একটি এবং বাংলাদেশ কল্যাণ পার্টি একটি আসনে জয় পেয়েছেন।

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF