চট্টগ্রাম, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মাঘের শীতে কাবু সারাদেশ

প্রকাশ: ২৪ জানুয়ারি, ২০২৪ ১০:২১ : পূর্বাহ্ণ

 

মাঘের শীতে কাবু সারাদেশ। উত্তরাঞ্চলে এই শীতের দাপট বেশি। আজ দেশের সর্বনিু তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কিশোরগঞ্জ,পঞ্চগড়, নওগাঁয় ৯ ডিগ্রি সেলসিয়াস। তবে গত দুই দিন রাজধানীতে তাপমাত্রা কমার পর আজ কিছুটা বেড়েছে। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা আজ ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে রাজধানীতে কুয়াশায়র কারণে সড়কে যানবাহন চলাচল ব্যহত হয়।

 

 

এদিকে, হাঁড় কাঁপানো শীত আর ঘন কুয়াশায় বিপর্যস্ত সারাদেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। প্রয়োজন ছাড়া কেউই ঘর থেকে বের হচ্ছেন না। ব্যহত হচ্ছে নৌয, সড়ক পথে যান চলাচল। শীতজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে বেড়েছে রোগীর সংখ্যা।

আবহওয়া অফিসের পূর্বাভসে বলা হচ্ছে, জানুয়ারি মাসজুড়ে মৃদু শৈত্যপ্রবাহ থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে যা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়াও আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এরপর তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাবে।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF