চট্টগ্রাম, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিপিএল ক্রিকেটে চট্টগ্রামকে হারিয়েছে খুলনা

প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২৪ ১২:০৪ : অপরাহ্ণ

 

স্পিনার নাহিদুল ইসলামের বোলিং নৈপুন্যে জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের এবারের আসর শুরু করলো খুলনা টাইগার্স। শনিবার (২০ শে) নিজেদের প্রথম ম্যাচে ম্যাচে খুলনা ৪ উইকেটে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। ৪ ওভারে ১২ রানের খরচায় ৪ উইকেট নেন নাহিদুল।

এর আগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন খুলনার অধিনায়ক এনামুল হক বিজয়। বল হাতে নিয়ে ৩২ রানে চট্টগ্রামের তিন উইকেট তুলে নেন খুলনার নাহিদ। শ্রীলঙ্কার আবিস্কা ফার্নান্দোকে ৮, তানজিদ হাসানকে ১৯ ও ইমরানুজ্জামানকে শূন্য রানে ফেরান নাহিদ।

 

পাওয়ার প্লেতে ৩ উইকেট হারানোর পরও জুটি গড়ার চেষ্টা করেন শাহাদাত হোসেন ও আফগানিস্তাানের নজিবুল্লাহ জাদরান। কিন্তু ২২ রান যোগ হবার পর স্পিনার নাসুম আহমেদের শিকার হন ৬ রান করা শাহাদাত। নজিবুল্লাজ ২৪ রানে নাহিদের বলে আউট হন।

ফলে ৬৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে চট্টগ্রাম। পরে ১২১ রানে অলআউট হয়ে যায় চট্টগ্রাম। ৪টি চার ও ১টি ছক্কায় ৩১ বলে সর্বোচ্চ ৪০ রান করেন পেস বোলার শহিদুল।

 

১২ রানে ৪ উইকেট নিয়ে খুলনার সেরা বোলার নাহিদুল। এ নিয়ে টি-টোয়েন্টিতে দ্বিতীয়বারের মতো ৪ উইকেট নিলেন তিনি। এছাড়াও পাকিস্তানের ফাহিম আশরাফ ৩টি ও ওয়েস্ট ইন্ডিজের ওশানে থমাস ২ উইকেট নেন।

১২২ রানের টার্গেটে শুরুটা ভালো হয়নি খুলনার। ৩২ রানে ৩ উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে ৫১ বলে ৪৬ রানের জুটি গড়ে খুলনাকে খেলায় ফেরান আফিফ হোসেন ও মাহমুদুল হাসান জয়। আফিফকে ২৬ রানে শিকার করে জুটি ভাঙেন স্পিনার নিহাদুজ্জামান।

 

এরপর হাবিবুর রহমান সোহান ৩ রানে ফিরলে, ষষ্ঠ উইকেটে ফাহিমকে নিয়ে ২১ বলে ৩০ রান যোগ করে খুলনাকে জয়ের পথে রাখেন জয়। ১৮তম ওভারে শহিদুলের বলে লেগ বিফোর আউট হওয়ার আগে ১টি করে চার-ছক্কায় ৪৪ বলে ৩৯ রান করেন জয়।

জয় যখন ফিরেন তখন জিততে ১৪ বলে ৮ রান দরকার ছিলো খুলনার। সপ্তম উইকেটে খুলনার জয় নিশ্চিত করেন ফাহিম ও নাহিদুল। ৮ বলে ৩টি চারে ফাহিম ১৫ ও নাহিদুল ২ রানে অপরাজিত থাকেন।  চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আলআমিন ও শহিদুল ২টি করে উইকেট নেন।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF