চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনে বাড়লেও কমবে রাতের তাপমাত্রা, মৃদু শৈত্যপ্রবাহ বইছে ৬ জেলায়

প্রকাশ: ২১ জানুয়ারি, ২০২৪ ২:১০ : অপরাহ্ণ

 

দেশের বিভিন্ন স্থানে রোদের দেখা মিললেও রাজশাহী, পাবনার ঈশ্বরদী ও নওগাঁর বদলগাছীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) সকাল ৯টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ৬ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। অর্থাৎ এসব জেলার তাপমাত্রা আট থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে। জেলাগুলো হচ্ছে- কিশোরগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড় ও কুড়িগ্রাম।

এদিন কিশোরগঞ্জের নিকলী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি ও কুড়িগ্রামে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাস অনুসারে, এসব জেলায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এদিকে তাপমাত্রা ১০ ডিগ্রির কম থাকায় রাজশাহী, কুড়িগ্রাম ও জয়পুরহাটের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত আবহাওয়া পূর্বাভাসে আরও জানানো হয়, দেশের উত্তর-উত্তরপূর্বাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে।

 

আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়ে ১৪ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস হয়েছে। এ সময় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ।

আগামী দুই দিনের আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও দুপুর পর্যন্ত আচ্ছন্ন থাকতে পারে।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF