চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ভিনিসিয়ুসের দাপটে বিধ্বস্ত বার্সেলোনা

প্রকাশ: ১৫ জানুয়ারি, ২০২৪ ১১:৩৪ : পূর্বাহ্ণ

 

ভিনিসিয়ুস জুনিয়রের দাপটে বিধ্বস্ত হলো বার্সেলোনা। প্রথমার্ধে এই ব্রাজিলিয়ানের হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদের কাছে আত্মসমর্পণ করতে হলো কাতালানদের। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে শিরোপা নির্ধারণী ম্যাচে ৪-১ গোলে জয়ী হয়ে ১৩তম বারের মতো সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের রিয়াদের আল আওয়াল পার্কে হওয়া এ ম্যাচে সপ্তম মিনিটেই জয়ের লক্ষ্যে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। জুড বেলিংহামের অফসাইড কাটিয়ে বল পান ভিনিসিয়ুস জুনিয়র। বল নিয়ে তিনি সরাসরি বক্সে ঢুকে জালে ছুড়েন। তিন মিনিট পরই ফের লক্ষ্য করেন ভিনিসিয়ুস। এতে রিয়ালের ব্যবধান বেড়ে যায়।

দানি কার্ভাহাল লম্বা পাস করেন। তার এই পাস ধরে বক্সে যান রদিগো। বক্সে বার্সেলোনার ডিফেন্ডাররা এগিয়ে আসায় অন্য প্রান্তে থাকা ভিনিসিয়ুসের কাছে বল ছুড়লে তিনি স্লাইডিংয়ে লক্ষ্য করেন জালে। অল্প সময়ের মধ্যে দুই গোলের ব্যবধান করে রিয়াল। ১২ মিনিটের দিকে বক্সের বাইরে থেকে পেদ্রি শট করলে তা ক্রসবারে লেগে ফিরে আসে। এতে অবশ্য আশাহত হয় বার্সেলোনা।

 

ম্যাচে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। কঠিন লড়াইয়ের পর ৩৩ মিনিটে এক গোল পরিশোধ করে। এরপর রবার্ত লেভানদোস্কি লক্ষ্য করেন। প্রথমার্ধে বিরতি যাওয়ার আগেই ফের ব্যবধান বাড়ায় ভিনিসিয়ুস। গড়ে নেয় নিজের হ্যাটট্রিক। ৩৯ মিনিটে তাকে বক্সের মধ্যে ফেলে দেন আরোহো। আর সেখানে স্পট কিক থেকে গোল করতে একদমই ভুল করেননি ভিনিসিয়ুস।

এরপর মধ্যবিরতি থেকে ফেরার পরও দারুণ খেলেছে রিয়াল। ৬৪ মিনিটে চতুর্থ গোল করে দলটি। তবে এবারের গোল করেছেন রদ্রিগো। এরপর অবশ্য যা হয় তার জন্য একদমই প্রস্তুত ছিল না বার্সেলোনা। রোনাল্ড আরোহা দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন। এতে দলের সদস্য সংখ্যা কমে যায়। দশ জনের দল নিয়ে খেলতে হয় তাদের। আর এদিকে শেষ পর্যন্ত গোলের ব্যবধান ধরে রেখে শিরোপা উৎসবে মেতে উঠে রিয়াল।

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF