চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উত্তরাঞ্চলের জেলাগুলো কাঁপছে শীতে

প্রকাশ: ১১ জানুয়ারি, ২০২৪ ১১:৪৮ : পূর্বাহ্ণ

 

সারাদেশে অব্যাহত রয়েছে তীব্র শীত ও ঘন কুয়াশা। আবহাওয়া অফিস জানিয়েছে আজ বৃহস্পতিবার (১১ই জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  কিশোরগঞ্জের নিকলিতে ১০ দশমিক ৩ ডিগ্রি।

উত্তরাঞ্চলের বিভিন্ন জনপদে শীতের প্রকোপে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। ঠাকুরগাঁওয়ে জেঁকে বসেছে হাঁড় কাপানো শীত। হিমেল হাওয়া ও ঘনকুয়াশায় জেলার মানুষের জীবনযাত্রায় নেমে এসেছে সীমাহীন দুর্ভোগ। ঠাণ্ডায় জন জীবন বিপর্যস্ত।  টানা শীতের কারণে মানুষ স্বাভাবিক কাজকর্ম করতে পারছে না। এদিকে ঘণকুয়াশা থাকায় দিনের বেলা হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহনগুলো। রাত থেকেই কুয়াশায় চাদরে ঢাকা পড়েছে জেলার সড়কগুলো ।

গত কয়েক দিনে ধরে নীলফামারীতে উঠানামা করছে তাপমাত্রা। রাত থেকে সকাল পর্যন্ত বৃষ্টির মতো ঘন কুয়াশা তিন ধরে দেখা মিলছেনা সূর্যের পাশাপাশি হিমশীতল বাতাসে নাকাল হয়ে পড়েছে জনজীবন। শীতের কারনে নীলফামারী জেনারেল হাসপাতালে বাড়ছে ঠান্ডা জনিত শিশু রোগীর সংখ্যা। রোগীর স্বজনরা বলছেন এই ঠান্ডায় নিউমনিয়া, ডাইরিয়াসহ ঠান্ডা জনিত রোগীর সংখ্যা বেশি। হাসপাতালে শয্যা কম হওয়ায় চিকিৎসা নিতে হিমসিম খেতে হচ্ছে।

মাগুরায় আজ সকাল থেকে সূর্যের দেখা না মেলায় বেড়েছে শীতের তীব্রতা। দরিদ্র মানুষেরা দূর্ভোগ পোহাচ্ছে। বৃদ্ধও শিশুরা ঠান্ডায় অসুস্থ হয়ে পড়ছে। হাসপাতালে শিশুরোগীদের সংখ্যা বাড়ছে। সূর্য না ওঠায় শীত তীব্রতা বাড়ায়  পুরাতন শীতবস্ত্রের বাজারে ক্রেতাদের  ভীড় বাড়ছে । শীতের কারনে কৃষকদের মাঠে কাজ করতে চরম অসুবিধা হচ্ছে।

গাইবান্ধায় গেল কয়েকদিন থেকে দিনে সূর্যের দেখা মিলছেনা। তাপমাত্রা না কমায় কমছে না রাত ও দিনে শীতের দাপট।  বইছে হিমেল হাওয়া সাথে ঘন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। হাড় কাঁপানো শীতে জেলার শহর অঞ্চলসহ নদী তীরবর্তী মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF