চট্টগ্রাম, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পৌষের শেষে এসে দেশজুড়ে বেড়েছে শীতের তীব্রতা

প্রকাশ: ১০ জানুয়ারি, ২০২৪ ৩:৫২ : অপরাহ্ণ

 

পৌষের শেষে এসে দেশজুড়ে শীতের তীব্রতা আরও বেড়েছে। হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় বেড়েছে মানুষের ভোগান্তি। ঠাণ্ডায় কষ্ট হচ্ছে ছিন্নমূল মানুুষের। ঘন কুয়াশায় দেশের বিভিন্নস্থানে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। এদিকে, উত্তরের ৫ জেলায় বইছে মৃদ্যু শৈত্যপ্রবাহ।

হিমেল হাওয়ায় জেঁকে বসেছে হাঁড় কাঁপানো শীত। দেশজুড়ে ঘন কুয়াশা আর ঠাণ্ডা বাতাস জানান দিচ্ছে মাঘের আগমনী বার্তা। এমন শীতে বেশ বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিু আয়ের মানুষ।

 

গাইবান্ধায় গেল দুই দিন থেকে দুপুরের আগে দেখা মিলছে না সূর্যের। তাপমাত্রা কমায় বেড়েছে শীতের দাপট। হাড় কাঁপানো শীতে নদী তীরবর্তী বাসিন্দাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ঠাকুরগাঁওয়ে  শীত বেড়ে যাওয়ায় জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহনগুলো। লালমনিরহাটে তীব্র ঠাণ্ডায় মানুষের দুর্ভোগ বেড়েছে। কনকনে শীত আর হিমশীতল বাতাসে বিপর্যস্ত নীলফামারীর জনজীবনও।

জয়পুরহাটে রাত থেকে দুপুর পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে থাকে চারিপাশ। নাটোরে তীব্র শীতে কষ্ট বেড়েছে ছিন্নমূল মানুষদের। দিনাজপুরের হিলিতে বেড়েছে শীতের দাপট।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা এবং নওগাঁর বদলগাছিতে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF