চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শুরু

প্রকাশ: ৬ জানুয়ারি, ২০২৪ ১০:৪৭ : পূর্বাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন ছাড়াও ভোটারদের ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বিএনপি-জামায়াতের পূর্বঘোষিত হরতাল কর্মসূচি শুরু হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ কর্মসূচি ভোটের পরদিন সোমবার (৮ জানুয়ারি) সকাল ৬টা পর্যন্ত চলবে।

এদিকে, হরতালের ঠিক আগ মুহূর্তে রাজধানীসহ সারাদেশে বেড়েছে নাশকতা। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে এখন পর্যন্ত নারী-শিশুসহ চার জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে দগ্ধ হয়েছেন আরও কয়েকজন। তাদের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এছাড়াও রাতে রাজধানীর ডেমরায় যাত্রীবাহী একটি বাসে আগুন দেয়ার পাশাপাশি সন্ধ্যায় মগবাজারে নির্বাচন বিরোধী মশাল মিছিলে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলের বিপরীত পাশের রাস্তায় একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

অন্যদিকে, ট্রেনে নাশকতার পর রাতেই গোপীবাগের কাছাকাছি একটি বস্তি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনার তদন্তে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে।

গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে ভার্চুয়ালি এক ব্রিফিংয়ে ৪৮ ঘণ্টার হরতালসহ তিন দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি। একই দিনে পৃথকভাবে এক বিবৃতিতে একই কর্মসূচির ঘোষণা দেয় জামায়াতে ইসলামী।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF