চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় ট্রেনে আ*গু*ন, নি*হ*ত ৪

প্রকাশ: ৬ জানুয়ারি, ২০২৪ ১০:৩৩ : পূর্বাহ্ণ

 

রাজধানীর গোপীবাগ এলাকায় যাত্রীবাহী ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে অগ্নিকাণ্ডে চারজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে আরও কয়েকজন। ফায়ার সার্ভিস জানিয়েছে, শুক্রবার রাত পৌনে দশটার দিকে আগুন লাগার খবর পায় তারা। ৭টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে এই ঘটনাকে নাশকতা বলে ধারণা করছে পুলিশ। ঘটনা তদন্তে ৭ সদস্যের কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এদিকে, অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আবারও আগুনে পুড়লো ট্রেন। যশোরের বেনাপোল থেকে শুক্রবার কমলাপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি। রাত ৯ টায় রাজধানীর গোপীবাগ এলাকায় পৌঁছানোর আগ মুহুর্তে ট্রেনটির একটি বগিতে  আগুন দেখতে পায় যাত্রীরা। দ্রুত ট্রেনটি গোপীবাগে থামানো হয়। স্থানীয়রা সাথে সাথেই আগুন নেভানোর চেষ্টা করে। তাতে বিশেষ কাজ হয়নি। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে তিনটি বগিতে। দগ্ধ হন অনেকেই।

 

খবর পেয়ে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট যোগ দেয়। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। উদ্ধার করা হয় চারটি মরদেহ। দগ্ধ কয়েকজনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানিয়েছেন, তদন্তের পর আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে।

 

ফায়ার সার্ভিসের পাশাপাশি উদ্ধার কাজে যোগ দেয় র‌্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা। অগ্নিকাণ্ডের ঘটনায় দুজনকে নজরদারিতে রাখার কথা জানিয়েছে পুলিশ। রেলওয়ের কারও কোন গাফিলতি আছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

গেল বছর ২৮শে অক্টোবরের পর থেকে বিএনপি জোটের হরতাল-অবরোধের কর্মসূচির সময় একের পর এক নাশকতার শিকার হচ্ছে ট্রেন ও অন্য যানবাহন। শুধু ট্রেনেই ১৯টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যাতে মারা গেছে আটজন।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF