চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নওগাঁর মান্দায় জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা

প্রকাশ: ১ জানুয়ারি, ২০২৪ ১০:৪৬ : পূর্বাহ্ণ

মাহাবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় জমে উঠেছে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রচার-প্রচারণা।এ নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনকে সামনে রেখে মান্দা উপজেলা জুড়ে প্রার্থীদের পোষ্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে। এ উপজেলার ১৪ টি ইউনিয়নের বিভিন্ন এলাকার অলি-গলিতে প্রার্থীদের বিভিন্ন প্রতীক শোভা পাচ্ছে।  অত্র এলাকার উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।

 

ভোটারেরাও তাদের এলাকার কাঙ্খিত উন্নয়নে প্রার্থীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করে নিচ্ছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীদের প্রচার প্রচারনায় মুখরিত অত্র এলাকা। এবারের নির্বাচনে প্রবীন প্রার্থীদের সাথে পাল্লা দিয়ে নবীন প্রার্থীরাও অংশ নিয়েছেন ভোটের লড়াইয়ে। নির্বাচনের বৈতরনী পার হতে নানা কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রার্থীরা। অনেকেই এলাকার উন্নয়ন এবং ভোটারদের সুবিধা দেবার প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন। এলাকার স্বার্থে নতুন সংসদ সদস্য কাজ করবেন এমন প্রত্যাশা করছেন স্থানীয়রা।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪৯ নওগাঁ-৪ (মান্দা) আসনে ৪৯-নওগাঁ-৪ (মান্দা) আসনে  ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। এদের মধ্যে রাজনৈতিকভাবে বিভিন্ন দলের মনোনীত ৩ জন এবং স্বতন্ত্র ৩ জন। আওয়ামী লীগের দলীয় প্রার্থী এ্যাড.মোঃ নাহিদ মোর্শেদ (বাবু) নৌকা, জাতীয় পার্টির দলীয় প্রার্থী মোঃ আলতাফ হোসেন লাঙ্গল, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ আব্দুর রহমান ডাব, স্বতন্ত্র প্রার্থী মোঃএস,এম, ব্রহানী সুলতান মামুদ (গামা) ট্রাক এবং আরেক স্বতন্ত্র প্রার্থী মুহাঃ ইমাজ উদ্দিন প্রাং ঈগল প্রতীক পেয়েছেন। অপরদিকে হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৪৯- নওগাঁ-৪ (মান্দা) আসনের স্বতন্ত্র এমপি পদপ্রার্থী মোঃ আফজাল হোসেন। প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে প্রচারে নেমে পড়েছেন তিনি।  হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাঁকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কাঁচি প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন তিনি।

 

সূত্রটি আরো জানায়, এ উপজেলার ১৪ টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৮ হাজার ৭০০ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৮ হাজার ১৯৭ জন ও নারী ভোটার ১ লক্ষ ৬০ হাজার ৫০৩ জন । মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৭ টি।
এ ব্যাপারে মান্দা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুল কবির বলেন,আগামী ৭ জানুয়ারি এ আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরা মোতায়েন থাকবে। ভোট কেন্দ্রগুলোতে সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত একটানা নির্বিঘ্নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলেও জানান তিনি।
মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের মান্দা থানা পুলিশ বদ্ধ পরিকর। এরই ধারাবাহিকতায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এ উপজেলার ১৪ টি ইউনিয়নে সর্বদা পুলিশের টহল অব্যাহত রয়েছে।

 

 

 

Print Friendly and PDF