চট্টগ্রাম, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আঞ্চলিক গানের সম্রাজ্ঞী শিল্পী শেফালী ঘোষ এর ১৭তম প্রয়াণ দিবসে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর শ্রদ্ধা নিবেদন

প্রকাশ: ১ জানুয়ারি, ২০২৪ ১১:০১ : পূর্বাহ্ণ

 চট্টগ্রাম বোয়ালখালীতে একুশে পদক প্রাপ্ত আঞ্চলিক গানের সুর সম্রাজ্ঞী ও কিংবদন্তি সংগীত শিল্পী শেফালী ঘোষ এর ১৭তম মহান প্রয়াণ দিবস উপলক্ষে বোয়ালখালীর কানুনগোপাড়ায় নিজ গ্রামে তাঁর সমাধীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ উপলক্ষে ৩১শে ডিসেম্বর রবিবার বিকাল ৪টায় ২০০১ সালে একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের বিখ্যাত ঢোলবাদক কিংবদন্তি লোকশিল্পী বিনয়বাঁশী জলদাসের স্মরণে প্রতিষ্ঠিত “লোক সাংস্কৃতিক প্রতিষ্ঠান” বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী’র পক্ষ থেকে তাঁর সমাধিপিঠে এক মিনিট নীরবতা পালন পুষ্পমাল্য অর্পণ ও তাঁর জীবন, কর্ম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এক সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিল্পী ও সংগঠক শ্রী বিপ্লব জলদাস এর সঞ্চালনায় শিল্পীগোষ্ঠীর সভাপতি অনুপম বড়ুয়া পারুর সভাপতিত্বে শিল্পীর কর্ম নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ গ্রহণ করেন শিক্ষক প্রদুল কান্তি দে, কানুনগোপাড়া গ্রামের সাবেক চেয়ারম্যান সুব্রত বিশ্বাস সিকিম, নন্দদুলাল চৌধুরী, পুলক বড়ুয়া, অনন্যা চৌধুরী, অনিরুদ্ধ চৌধুরী, উস্মি চৌধুরী, উর্মী চৌধুরী, শেফালী ঘোষের বড় ভাইয়ের সহধর্মিনী নমিতা ঘোষ ও রিটা ঘোষ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন শেফালী ঘোষ জাতির সম্পদ। এই সম্পদকে সঠিক ভাবে মূল্যায়ন ও পরিচর্যা করতে হবে, তবেই জাতি ও দেশ সমৃদ্ধ হবে।
তিনি জীবদ্দশায় দু হাজারেরও বেশি গান পরিবেশন করেন এবং তার গাওয়া দুইশোটির অধিক ক্যাসেট বের হয়। আমরা বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী প্রশাসনের কাছে জোর দাবি জানাই বোয়ালখালীতে তাঁর নামে একটা সড়ক নামকরণ করা হোক। এবং তাঁর বাস্তুভিটায় একটি জাদুঘর নির্মাণ হোক। বিজ্ঞপ্তি

Print Friendly and PDF