চট্টগ্রাম, বুধবার, ২৪ জুলাই ২০২৪ , ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রার্থিতা ফিরে পেয়ে ভোটের মাঠে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী আফজাল

প্রকাশ: ২৬ ডিসেম্বর, ২০২৩ ১০:৪৮ : পূর্বাহ্ণ

মাহবুবুজ্জামান সেতু,মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৪৯- নওগাঁ-৪ (মান্দা) আসনের স্বতন্ত্র এমপি পদপ্রার্থী মোঃ আফজাল হোসেন। প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে প্রচারে নেমে পড়েছেন তিনি।
হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাঁকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কাঁচি প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন তিনি।
এ আসনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে ভোটে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে বলে ভাবছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় তথ্যগত গরমিলের কারণে গত ৪ ডিসেম্বর মোঃ আফজাল  হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। প্রার্থিতা ফিরে পেতে এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করলে শুনানি নিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখের নির্বাচন কমিশনের আপিল বোর্ড। পরে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে মোঃ আফজাল  হোসেন হাইকোর্টে রিট করেন। শুনানি শেষে হাইকোর্ট মোঃ আফজাল  হোসেনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন।

প্রার্থিতা ফিরে পাওয়া নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে মোঃ আফজাল হোসেন
বলেন, প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে প্রচার-প্রচারণা ও গনসংযোগে ব্যাস্ত সময় পার করছেন তিনি। তার দাবি যে, দীর্ঘদিন ধরে তিনি এই এলাকার মানুষের পাশে রয়েছেন। তার প্রতি মানুষের যে ভালোবাসা, তাতে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হলে তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

 

 

Print Friendly and PDF