চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উচ্চ আদালতের রায়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেলেন লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান

প্রকাশ: ২১ ডিসেম্বর, ২০২৩ ১০:১১ : পূর্বাহ্ণ

বাংলাদেশ হাইকোর্টের বিশেষ বেঞ্চের রায়ে তাঁকে আগামী ৭ জানুয়ারি ২০২৩ অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৮১ নং চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড এবং আংশিক আকবরশাহ ও পাহাড়তলী) আসনে প্রার্থীতা ফেরত দেন বিজ্ঞ আদালত।
এক শতাংশ ভোটারের সমর্থন সংগ্রহে সমস্যার কারণ দেখিয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে সীতাকুণ্ডের জনপ্রিয় এ আওয়ামী লীগ নেতার প্রার্থীতা বাতিল করা হয়। পরবর্তীকালে নির্বাচন কমিশনে আপীলের পরও যথাযথ সময় প্রদান না করা শুনানির কারণে সেখানেও প্রার্থীতা ফেরত না পেয়ে তিনি বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থাপিত বিশেষ নির্বাচনী ট্রাইবুনালে আপীল করেন এবং দীর্ঘ ৪দিন টানা অপেক্ষার পালা শেষ করে আজ হাইকোর্ট বিভাগের বিশেষ আদালতের বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান এবং বিচারপতি মোঃ বশির উল্লাহ এর বেঞ্চের রায়ে অবশেষে নির্বাচনের মাঠে ফিরে এলেন সীতাকুণ্ডের কৃতীসন্তান বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক, শিক্ষানুরাগী এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির বিশেষজ্ঞ সদস্য লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান।
প্রার্থীতা ফিরে পাবার এই লড়াইয়ে লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরানের পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট হাবিবুল ইসলাম ভুঁইয়া এবং এডভোকেট মোঃ আবু নাসের।
প্রার্থীতা ফিরে পাবার পর লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইমরান বলেন, মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআলা’র অশেষ দয়ায় জনগণের খেদমতের জন্য আমার পথ খুলে গেছে। আমি আমার এই প্রাথমিক বিজয় সীতাকুণ্ডের মানুষকে উৎসর্গ করে দিতে চাই। ইনশাআল্লাহ্, অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার প্রত্যয়ে আমার পথচলায় সীতাকুণ্ড, আকবরশাহ এবং পাহাড়তলী এলাকার জনসাধারণ শুধু নয়, বরং বাংলাদেশের আপামর তৃণমূলের খেটে-খাওয়া সাধারণ মানুষেরা আমাকে সাহায্য সহযোগিতা ও অকুন্ঠ সমর্থন দিয়ে যাবেন।

Print Friendly and PDF