চট্টগ্রাম, সোমবার, ৪ মার্চ ২০২৪ , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বতন্ত্র প্রার্থীরা আন্তরিক না হলে সুষ্ঠু নির্বাচন দুরূহ হবে: সিইসি

প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২৩ ৩:৪২ : অপরাহ্ণ

 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘স্বতন্ত্র প্রার্থীরা যদি, কমিশনের ওপর আস্থা রাখতে না পারেন এবং পারস্পরিক নির্বাচনী পরিবেশ বজায় রাখতে আন্তরিক না হলে সুষ্ঠু নির্বাচন দুরূহ হয়ে পড়বে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে রংপুর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে আয়োজিত রংপুর জেলার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি এসব কথা বলেন। এর আগে রংপুর জেলার ৬টি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ে বসেন সিইসি।

এতে ভোটের মাঠে লেবেল প্লেয়িং ফিল্ড বজায়, আচরণ বিধি মেনে চলা, নিয়ম মেনে প্রচার প্রচারণা করাসহ ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নানা বিষয়ে আলোচনা হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার। সিইসি জানান, সুষ্ঠু নির্বাচন করার ক্ষেত্রে নির্বাচন আচরণ বিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন প্রার্থীরা।

তিনি বলেন, প্রার্থীদের নির্বাচনের আচরণবিধির বিষয়ে সতর্কবার্তা দেয়া হয়েছে। যাতে ভোটে অংশ নেয়া প্রার্থীরা সবাই সমান সুযোগ পান।

 

বৈঠকে প্রার্থীদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম। রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এরপর রংপুর শিল্পকলা একাডেমিতে রংপুর বিভাগের আইনশৃঙ্খলারক্ষা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার। সেখানে ভোটের মাঠ সুষ্ঠু রাখতে বিশৃঙ্খলামুক্ত রাখতে নানা বিষয়ে আলোচনা হয়।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF