চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চেন্নাই রুটে বিমানের ফ্লাইট চালু

প্রকাশ: ১৯ ডিসেম্বর, ২০২৩ ১২:৩৩ : অপরাহ্ণ

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চালু হলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট। শনিবার (১৬ ডিসেম্বর) ফ্লাইটি উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। বলেন, নতুন এই ফ্লাইটি ভারত ও বাংলাদেশের সম্পর্ক আরও জোরদার করবে।

এই রুটে সপ্তাহে শনিবার, সোমবার ও বৃহস্পতিবার যাত্রী পরিবহন করবে রাষ্ট্রীয় পতাকাবাহী উড়োজাহাজ সংস্থাটি। ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে থেকে স্থানীয় সময় দুপুর ১২টা ৫০ মিনিটে যাত্রা শুরু করে ভারতের স্থানীয় সময় ৩টা ৫০ মিনিটে চেন্নাই আন্তজার্তিক বিমানবন্দরে পৌঁছাবে। ফিরতি ফ্লাইটটি ভারতের স্থানীয় সময় বিকেল ৪টা ১৫ মিনিটে চেন্নাই থেকে যাত্রা শুরু করে ঢাকায় পৌঁছাবে স্থানীয় সময় ৭টা ৩০ মিনিটে। এই রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি ১৫ হাজার ৫২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিনসহ বিমানের কর্মকর্তারা।

প্রণয় ভার্মা বলেন, বাংলাদেশের বিজয় দিবস দুই দেশের যৌথ ত্যাগের কথা স্মরণ করিয়ে দেয়। সম্প্রতি দুই দেশের সম্পর্ক অনেক বেশি গভীর হয়েছে। শিক্ষা, চিকিৎসা, ব্যবসাসহ অনেক ক্ষেত্রেই দুই দেশের অংশীদারিত্ব বেড়েছে। এ সময় বাংলাদেশের অর্জনের যাত্রায় ভারত সবসময় পাশে থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, চিকিৎসা ও ব্যবসার কাজে ভারতের চেন্নাই বাংলাদেশিদের অন্যতম জনপ্রিয় গন্তব্য। এতদিন ঢাকা থেকে সরাসরি চেন্নাই রুটে একটি বেসরকারী এয়ারলাইন্সের ফ্লাইট চালু থাকলেও বিমানের কোনো ফ্লাইট ছিল না।

Print Friendly and PDF