চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নির্দিষ্ট সংখ্যক আসন পাচ্ছে জাপা, থাকছে না নৌকার প্রার্থী

প্রকাশ: ১৭ ডিসেম্বর, ২০২৩ ১:৫৫ : অপরাহ্ণ

 

জাতীয় পার্টিসহ (জাপা) শরিকদের আসনে নৌকা প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সঙ্গে তিনি বলেছেন, জাতীয় পার্টির নিজস্ব চাওয়া আছে। তাদের নির্দিষ্ট সংখ্যক আসন ছেড়ে দেয়া হচ্ছে। সেসব আসনে নৌকার প্রার্থী থাকবে না। রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা হয়েছে। কোনো অশোভন পরিস্থিতি তৈরি হয়নি। প্রার্থিতার বিষয়ে আজ বিকেল ৪টার মধ্যে বিস্তারিত জানানো হবে। বিএনপিসহ কয়েকটি দল নির্বাচনকে ‘ভাগাভাগি’ বলছে। যে নির্বাচনে ২৮টি রাজনৈতিক দল এবং প্রায় ২২শ’ প্রার্থী আছে, সে নির্বাচন কীভাবে ভাগাভাগির নির্বাচন হয়? নির্বাচন বয়কটের যে ডাক বিএনপি দিয়েছে, তা প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আশানুরূপ প্রার্থী না থাকলে জাপার নির্বাচন থেকে সরে যাওয়ার আশঙ্কা প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তাদের নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো তথ্য আমাদের কাছে নেই।

তিনি বলেন, বিএনপি নির্বাচন চায় না কিন্তু আমরা নির্বাচন চাই। বিএনপির সঙ্গে এটাই আমাদের পার্থক্য। এ সময় আরব বসন্তের কোনো যৌক্তিক উপাদান বাংলাদেশে নেই বলেও মন্তব্য করেন তিনি।

ব্রিফিংকালে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও মির্জা আজম উপস্থিত ছিলেন।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF