চট্টগ্রাম, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ , ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

২৮ অক্টোবরের পর আবারও রাজপথে বিএনপির কর্মসূচি

প্রকাশ: ১০ ডিসেম্বর, ২০২৩ ১:০০ : অপরাহ্ণ

 

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করছে বিএনপি। রোববার (১০ ডিসেম্বর) ইতোমধ্যে স্লোগানে উত্তাল হয়ে উঠেছে রাজধানীর প্রেস ক্লাব প্রাঙ্গণ ও পল্টন মোড়। মানববন্ধনে যোগ দিতে দলে দলে আসছেন নেতাকর্মীরা। নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেড় মাসের বেশি সময় ধরে দফায় দফায় হরতাল-অবরোধ পালন আসা বিএনপি এবার টানা কর্মসূচি থেকে সরে এসে এই মানবন্ধন কর্মসূচি পালন করছে। এতে সভাপতিত্ব করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

সরেজমিনে দেখা যায়, মানববন্ধন উপলক্ষ্যে পল্টন থেকে প্রেস ক্লাব মোড় পর্যন্ত রয়েছে বিএনপি নেতাকর্মীদের জমায়েত। বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে স্লোগান দিচ্ছেন তারা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সরকার পতনের দাবিই তাদের স্লোগানের মূল কথা। মানববন্ধনে যোগ দিতে আসা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী জিয়া সৈনিক দল ও শ্রমিক দল কেন্দ্রীয় কমিটি ইত্যাদি।

সকাল ৯টা থেকে স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। এ সময় নেতাকর্মীরা মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই, জেলে নিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না, অবৈধ নির্বাচন মানি না মানবো নাসহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

 

 

এদিকে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেস ক্লাব এবং এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জল কামান এবং এপিসিও রাখা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF