চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৩ বস্তা টাকা, চলছে গণনা

প্রকাশ: ৯ ডিসেম্বর, ২০২৩ ১১:০৪ : পূর্বাহ্ণ

 

নানা সময়েই পত্র-পত্রিকার শিরোনামে উঠে আসে নরসুন্দা নদীর তীরে অবস্থিত পাগলা মসজিদের নাম। কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক এ মসজিদটিতে আটটি লোহার দানবাক্স রয়েছে। প্রতি তিন মাস পরপর দানবাক্সগুলো খোলা হয়। এবার ৩ মাস ২০ দিন পর শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৮টায় দান সিন্দুকগুলো খোলা হয়েছে। যা থেকে ২৩ বস্তা টাকা মিলেছে। এখন চলছে গণনার কাজ। বিষয়টি নিশ্চিত করেছেন পাগলা মসজিদের প্রশাসনিক কর্মকর্তা শওকত ভূঁইয়া।

টাকা গণনার কাজে অংশ নিয়েছেন প্রশাসনিক কর্মকর্তা ছাড়াও মসজিদ ব্যবস্থাপনা কমিটির সদস্য, মসজিদ কমপ্লেক্সে অবস্থিত মাদরাসা ও এতিমখানার শিক্ষক-শিক্ষার্থী এবং রূপালী ব্যাংকের কর্মকর্তারা।

এর আগে সর্বশেষ ২০২৩ সালের ১৯ আগস্ট ৩ মাস ১৩ দিন পর দানবাক্সগুলো খোলা হয়েছিল। তখন রেকর্ড ৫ কোটি ৭৮ লাখ ৯ হাজার ৩২৫ টাকা এবং বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার পাওয়া গিয়েছিল। এবার ৩ মাস ২০ দিন পর ৮টি দানবাক্স খোলা হয়েছে।

মসজিদের খতিব, এলাকাবাসী ও দূর-দূরান্ত থেকে আসা লোকজন সূত্রে জানা যায়, এই মসজিদে মানত করলে মনের আশা পূর্ণ হয়। এমন ধারণা থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই ঐতিহাসিক এ মসজিদে দান করে থাকেন।

পাগলা মসজিদ পরিচালনা কমিটি সূত্র জানিয়েছে, ঐতিহ্যবাহী পাগলা মসজিদে আন্তর্জাতিক মানের দৃষ্টিনন্দন ইসলামিক কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতই এর কাজ শুরু হবে। যার নামকরণ হবে ‘পাগলা মসজিদ ইসলামিক কমপ্লেক্স’। এটি নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ১১৫ কোটি টাকা। যেখানে ৬০ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করতে পারবেন।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF