চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে

প্রকাশ: ৭ ডিসেম্বর, ২০২৩ ১০:২৯ : পূর্বাহ্ণ

 

দেশের বিভিন্ন স্থানে রাত থেকেই বৃষ্টি হচ্ছে। ফলে তামমাত্রা কিছুটা কমে গিয়ে শীত অনুভুত হচ্ছে। এতে বিপাকে পড়েছে শ্রমজীবি মানুষ।

এদিকে, দেশের ১৭ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪০ থেকে ৬০ কি.মি. বেড়ে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশের বিভিন্ন স্থানে মেঘলা আকাশসহ থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশের নদীবন্দরের সতর্কতার বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

 

আবহাওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং সিলেট অঞ্চলসমূহের কূপর দিয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, সারাদেশের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার দিনভর দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি দিন ও রাতের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।

 

Print Friendly and PDF