চট্টগ্রাম, মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে বাসে আগুন, শ্বাসনালীসহ চালকের ২০ শতাংশ দগ্ধ

প্রকাশ: ৪ ডিসেম্বর, ২০২৩ ১২:০৭ : অপরাহ্ণ

চট্টগ্রামে বাসে অগ্নিসংযোগের ঘটনায় দগ্ধ বাস চালক তরিকুল ইসলাম সিকদার (৪০) ও হেলপার নাজিম উদ্দিনকে (২৫) ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। তাদের শরীরের যথাক্রমে ২০ এবং ২ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

রোববার (৩ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইনসের সামনের বাস কাউন্টারে এই আগুন দেয়ার ঘটনা ঘটে। ঘটনার পর তাদেরকে চট্টগ্রাম মেডিকেল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সোমবার সকালে তাদেরকে ঢাকায় নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. তরিকুল ইসলাম জানান, শিকদারের শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। তার শ্বাসনালীও দগ্ধ হয়েছে। আর নাজিম উদ্দিনের ডান হাতে সামান্য দগ্ধ হয়েছে। তবে তাদের দুজনকেই ভর্তি রাখা হয়েছে।


এদিকে বাসের হেলপার নাজিম উদ্দিন জানান, রাত সাড়ে ৯টার দিকে দামপাড়া পুলিশ লাইনসের সামনে তাদের কাউন্টারে যাত্রীর জন্য দাঁড় করিয়ে রাখা ছিল ‘রিলাক্স ট্রান্সপোর্ট’ নামের বাসটি। রাতেই যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় আসার কথা ছিল। তখন ১০-১২ জনের একটি দল পেছন দিক থেকে দৌড়ে এসে বাসটির চালকের পাশের গ্লাসটি লাঠি দিয়ে ভেঙে ফেলে। এরপর আগুনসহ পেট্রোল ছুড়ে মারে ভিতরে। এতে চালক এবং তার শরীরে আগুন ধরে যায়।

তিনি আরও জানান, তখন নিজেরাই বাস থেকে নেমে শরীরের আগুন নেভান। পরবর্তীতে বাসটিরও আগুন নেভান। এরপর সহকর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যান। সেখান থেকে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেয়া হয়।

সুত্র: সময় নিউজ

Print Friendly and PDF