চট্টগ্রাম, সোমবার, ৪ মার্চ ২০২৪ , ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যোগাযোগ সহজ করেছে সাঙ্গুতে নির্মিত সেতু

প্রকাশ: ২৯ নভেম্বর, ২০২৩ ১০:১৪ : পূর্বাহ্ণ

 

বান্দরবানের সাঙ্গু নদীর উপর নির্মিত সেতু চালু হওয়ায় জেলা শহরের সাথে তারাছা ইউনিয়নের দূরত্ব কমে গেছে প্রায় ১০ কিলোমিটার। এতে স্থানীয়রা স্বস্তি প্রকাশ করেছে। এলাকাবাসীর জীবন মান উন্নয়নের পাশাপাশি কৃষি, শিক্ষা ,স্বাস্থ্য এবং যোগাযোগসহ পর্যটনখাতে উন্নয়ন হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নে বাস করে কয়েক হাজার পরিবার। সড়ক যোগাযোগ না থাকায় নদী পথে ও পায়ে হেটে যাতায়াত করতে হতো তাদের। অসুস্থ্য রোগী হাসপাতালে নেয়া ও কৃষিপণ্য বাজারজাত করতে ভোগান্তি পোহাতে হয়েছে।

 

 

তাই জেলাশহরের সাথে তারাছা ইউনিয়নে সড়ক যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ২০২০ সালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বেতছড়া এলাকায় সাঙ্গু নদীর উপর শুরু হয় ১৫২ মিটার সেতু নির্মাণের কাজ। সম্প্রতি এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী। এর ফলে জেলা শহরের সাথে ইউনিয়নটির দুরত্ব কমে গেছে  প্রায় ১০ কিলোমিটার। সহজ হয়েছে স্থানীয়দের যাতায়াত ও কৃষি পণ্য পরিবহন।

 

 

সেতু হওয়ায় স্থানীয়দের জীবনমান উন্নয়নের পাশাপাশি কৃষকরা কৃষিপণ্যের ন্যায্য মূল্য পাবে বলে মনে করেন বান্দরবান  রোয়াংছড়ি ২নং তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উনুমং মার্মা।

এছাড়া আঞ্চলিক নিরাপত্তা জোরদারসহ এলাকার মানুষের অর্থনৈতিক পরিবর্তন ঘটবে বলে জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF