চট্টগ্রাম, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ , ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে এবার নতুন পাঁচ মুখ

প্রকাশ: ২৮ নভেম্বর, ২০২৩ ১১:০২ : পূর্বাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদের চূড়ান্ত মনোনয়ন প্রকাশ করেছে আওয়ামী লীগ। এবার চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে ৫টিতেই নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বাকি ১১ আসনে বর্তমান এমপিদেরই মনোনয়ন দেয়া হয়েছে। বাদ পড়েছেন দুজন এমপি।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে ৩০০ আসনের মধ্যে ২৯৮টি আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের দিদারুল আলম ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের বর্তমান সংসদ সদস্য সামশুল হক চৌধুরী বাদ পড়েন। অবশ্য চট্টগ্রাম-২ (মিরসরাই) আসনের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবার মনোনয়ন চাননি।

 

 

এবার চট্টগ্রাম থেকে ২১৮ জন মনোনয়ন ফরম নিয়েছিলেন। মনোনয়ন বোর্ড তাদের মধ্য থেকে ১৬ জনকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে। এরমধ্যে ৫ আসনে এবার এসেছে নতুন মুখ। মিরসরাই থেকে মাহবুবুর রহমান, ফটিকছড়ি থেকে খাদিজাতুল আনোয়ার সনি, হাটহাজারী থেকে এম এ সালাম, পটিয়া থেকে মোতাহেরুল ইসলাম চৌধুরী, সীতাকুণ্ড থেকে এস এম আল মামুন। যদিও সনি-সালামের ভাগ্য নির্ভর করছে জোটবদ্ধ নির্বাচন হচ্ছে কিনা তার ওপরে।

 

 

জোটের দুটি আসনের মধ্যে জাতীয় পার্টি এবার এককভাবে নির্বাচন করার ঘোষণা দেয়ায় হাটহাজারীতে উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আব্দুস সালামের প্রার্থিতা নিশ্চিত হয়েছে। তবে ফটিকছড়ি আসন নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। কারণ এখানে ত্বরিকত ফেডারেশনের এমপি নজিবুল বশর মাইজভাণ্ডারি ও বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন মাইজভাণ্ডারী মনোনয়ন চাচ্ছেন। তাদের যে কোনো একজনকে মনোনয়ন দিলে সেক্ষেত্রে খদিজাতুল আনোয়ার সনি বাদ পড়ে যাবেন।

 

 

সুত্র:যমুনা অনলাইন

Print Friendly and PDF