চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নৌকা পেলেন ২৩ নারী

প্রকাশ: ২৭ নভেম্বর, ২০২৩ ৩:১৫ : অপরাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এবার লড়াই করবেন ২৩ নারী প্রার্থী। এদের মধ্যে একাদশ জাতীয় সংসদের সদস্য যেমন রয়েছেন, তেমনি নতুন মুখও রয়েছে।

রোববার বিকেলে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ২৯৮ আসনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রার্থী তালিকায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৩ নারীর নাম রয়েছে।

 

এরা হলেন, গোপালগঞ্জ-৩ আসন থেকে শেখ হাসিনা, শেরপুর-২ আসন থেকে মতিয়া চৌধুরী, রংপুর-৬ আসনে শিরীন শারমিন চৌধুরী, চাঁদপুর-৩ থেকে দীপু মনি, গাইবান্ধা-১ আসন থেকে আফরুজা বারী, গাইবান্ধা-২ আসনে মাহবুব আরা বেগম গিনি, গাইবান্ধা-৩ আসন থেকে উম্মে কুলসুম স্মৃতি, বগুড়া-১ থেকে সাহাদারা মান্নান, সিরাজগঞ্জ-২ থেকে, জান্নাত আরা হেনরী, বাগেরহাট-৩ আসন থেকে হাবিবুন নাহার, বরগুনা-২ থেকে সুলতানা নাদিরা, বরিশাল-৪ আসন থেকে শাম্মী আহমেদ, ময়মনসিংহ-৩ থেকে নিলুফার আনজুম, কিশোরগঞ্জ-১ আসন থেকে সৈয়দা জাকিয়া নূর, মানিকগঞ্জ-২ থেকে মমতাজ বেগম, মুন্সীগঞ্জ-২ আসন থেকে সাগুফতা ইয়াসমিন, ঢাকা-৪ আসন থেকে সানজিদা খানম, গাজীপুর-৩ থেকে রুমানা আলী, গাজীপুর-৪ থেকে সিমিন হোসেন (রিমি), গাজীপুর-৫ আসন থেকে মেহের আফরোজ চুমকি, কুমিল্লা-২ আসন থেকে সেলিমা আহমদ, লক্ষ্মীপুর-৪ আসন থেকে ফরিদুন্নাহার লাইলী এবং কক্সবাজার-৪ আসন থেকে শাহীন আক্তার।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ই জানুয়ারি।

 

 

সুত্র:বৈশাখী অনলাইন

Print Friendly and PDF