চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড, দেখে নিন সফরসূচি

প্রকাশ: ২০ নভেম্বর, ২০২৩ ৩:৪২ : অপরাহ্ণ

 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ খেলতে মঙ্গলবার (২১ নভেম্বর) রাতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ সিলেটে হওয়ায় ঢাকা পা রাখার পরদিনই ম্যাচ ভেন্যুতে চলে যাবে কিউইরা। বিশ্বকাপের সেমিফাইনাল খেলা কিউইদের একাংশ ক্রিকেটার বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে গেছেন। দলের বাকি ক্রিকেটাররা দুবাইয়ে ছুটি কাটাচ্ছেন। টেস্ট দলের বাকি ক্রিকেটাররা সেখানে যোগ দিলে পুরো দল একসঙ্গে ঢাকায় আসবে।

 

ইতোমধ্যেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাজমুল হাসান শান্তকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। ঘোষিত দলে চমক হিসেবে ডাক পেয়েছেন হাসান মুরাদ ও হাসান মাহমুদ।

লিটন না থাকায় দলে উইকেটরক্ষক হিসেবে ফেরানো হয়েছে নুরুল হাসান সোহানকে। এছাড়া দলে ফিরেছেন সাদমান ইসলাম ও নাঈম হাসান। আফগানিস্তানের বিপক্ষে সবশেষ টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও মুশফিক হাসান।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর, সিলেটে। আর ৬ ডিসেম্বর দ্বিতীয় টেস্টটি শুরু হবে ঢাকায়।

বাংলাদেশ দল : নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মমিনুল হক সৌরভ, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দীপু ও হাসান মুরাদ।

 

Print Friendly and PDF