চট্টগ্রাম, শুক্রবার, ২৪ মে ২০২৪ , ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশকে বিনিয়োগের আকর্ষণীয় গন্তব্য হিসেবে গড়ে তোলা হচ্ছে’

প্রকাশ: ২০ নভেম্বর, ২০২৩ ১০:৩৫ : পূর্বাহ্ণ

 

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সব প্রতিকূলতা পেরিয়ে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি মানুষ যাতে উন্নত সমৃদ্ধ জীবন পায় সেই লক্ষ্য নিয়েই সরকার কাজ করছে। ঢাকায় ফরেন চেম্বারের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিশ্বের অন্যান্য দেশের কাছে বাংলাদেশকে বিনিয়োগ, শিল্পায়ন এবং রপ্তানির আকর্ষণীয় গন্তব্য হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফরেন ইনভেস্টরস অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি’র ষাট বছর পূর্তি উদযাপন ও ইনভেস্টমেন্ট এক্সপো ২০২৩ এর উদ্বোধন উপলক্ষ্যে রাজধানীর একটি হোটেলে এই আয়োজন। অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের পরই দেশে বিদেশি বিনিয়োগ বাড়াতে নানা পদক্ষেপ নেয়। বেসরকারি খাতের জন্য ব্যবসা বাণিজ্যের দ্বার উন্মুক্ত করে দেয়া হয়। সরকারের পরিকল্পিত উদ্যোগের জন্য বাংলাদেশ এখন দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশে পরিণত হয়েছে।

গ্রামীণ অর্থনীতি এবং অবকাঠমোগত উন্নয়নের পাশাপাশি দক্ষ জনশক্তি গড়ে তোলারও উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বিদেশি বিনিয়োগকারীদের জন্য ১শ’টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী আরো বেশি বিনিয়োগ করার আহ্বান জানান।

বিজয়ী জাতি হিসেবে দেশকে স্মার্ট ও উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

সুত্র: বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF