চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আ’লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু আজ

প্রকাশ: ১৮ নভেম্বর, ২০২৩ ১০:৩৩ : পূর্বাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়া যাবে আজ শনিবার (১৮ই নভেম্বর) থেকে। আগ্রহী প্রার্থীরা এবার অনলাইন এবং অফলাইন দু’ভাবেই মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন। শুক্রবার (১৭ই নভেম্বর) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আওয়ামী লীগ।

এতে বলা হয়, ১৮ থেকে ২১শে নভেম্বর পর্যন্ত কেনা ও জমা দেওয়া যাবে মনোনয়ন ফরম। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

 

 

সশরীরে মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা প্রদান করতে হবে। কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হবে। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।

এছাড়া অনলাইনে ‘স্মার্ট নমিনেশন, অ্যাপের মাধ্যমে ফরম পূরণ করেও জমা দেওয়া যাবে। এজন্য গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। এছাড়াও  GQvovI  nomination.albd.org ওয়েবসাইট থেকেও অনলাইনে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেওয়া যাবে।

 

 

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা প্রদান করার জন্য অনুরোধ করা হয়েছে। মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ফটোকপির ওপর নির্বাচনী এলাকা, মোবাইল নম্বর ও সাংগঠনিক পরিচয় সুস্পষ্টভাবে উল্লেখ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আগামী ২১শে নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা প্রদান করতে হবে।

 

 

সুত্র: বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF