চট্টগ্রাম, সোমবার, ১৭ জুন ২০২৪ , ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২৩ ১০:২৪ : পূর্বাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করা হয়েছে বুধবার (১৫ নভেম্বর)। তফসিল ঘোষণার প্রতিবাদে আজ সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ। একই ইস্যুতে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোটও। বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন আজ। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ৩২ প্লাটুন এবং সারাদেশে ১৯৭ প্লাটুনসহ সর্বমোট ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকেই রাজধানীর সড়কে সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান দেখা গেছে। অবরোধের অন্যান্য দিনের তুলনায় আজ রাস্তায় গণপরিবহনের সংখ্যাও কম। ফলে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

 

এদিকে, তফসিল ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বুধবার রাত ১০টার দিকে। টিএসসির স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এ বিস্ফোরণ ঘটে। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাকসুদুর রহমান বলেছেন, কয়েকটি ককটেল বিস্ফোণের ঘটনা ঘটেছে। আমরা খোঁজ নিচ্ছি।

 

নির্বাচন কমিশনের ঘোষণা করা তফসিল প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশের অচলাবস্থার দায়ভার সরকার ও কমিশনকেই নিতে হবে। বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে উপেক্ষা করে যে তফসিল ঘোষণা করা হয়েছে, তা বিএনপি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকবে এবং দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে, তা বিশ্বাস করা যায় না।

 

 

সুত্র: যমুনা অনলাইন

Print Friendly and PDF