চট্টগ্রাম, শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল মোতায়েন

প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২৩ ৪:৩১ : অপরাহ্ণ

 

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা এবং রাজনৈতিক দলগুলোর অবরোধ-হরতাল কর্মসূচিকে ঘিরে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ ছাড়াও সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকায় মোতায়েন রয়েছে ১৬০টি টহল দল। এছাড়াও ঢাকা ও আশপাশের জেলায় ৩২ প্লাটুন এবং সারাদেশে ১৯৭ প্লাটুনসহ সর্বমোট ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকেই রাজধানীর সড়কে সড়কে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থান দেখা গেছে। অবরোধের অন্যান্য দিনের তুলনায় আজ রাস্তায় গণপরিবহনের সংখ্যাও কম। ফলে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

 

 

এদিকে, তফসিল ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বুধবার রাত ১০টার দিকে। টিএসসির স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এ বিস্ফোরণ ঘটে। বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাকসুদুর রহমান বলেছেন, কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আমরা খোঁজ নিচ্ছি।

নির্বাচন কমিশনের ঘোষণা করা তফসিল প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশের অচলাবস্থার দায়ভার সরকার ও কমিশনকেই নিতে হবে। বাংলাদেশের জনগণের প্রত্যাশাকে উপেক্ষা করে যে তফসিল ঘোষণা করা হয়েছে, তা বিএনপি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকবে এবং দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে, তা বিশ্বাস করা যায় না।

 

 

সুত্র: যমুনা অনলাইন

Print Friendly and PDF