চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তফসিলকে স্বাগত জানালো তৃণমূল বিএনপি

প্রকাশ: ১৬ নভেম্বর, ২০২৩ ২:০৩ : অপরাহ্ণ

তফসিলকে স্বাগত জানিয়েছে তৃণমূল বিএনপি। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় গুলশানের হোটেল সাইন পুকুর সুইটসে এক সংবাদ সম্মেলনে তফসিলকে স্বাগত জানিয়ে নির্বাচন কমিশনকে সাধুবাদ জানিয়েছেন তৃণমূল বিএনপি। সেই সাথে আগামী ১৮ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণের ঘোষণাও দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমশের মুবিন চৌধুরী বলেন, আমরা এই তফসিলকে স্বাগত জানাই এবং নির্বাচন কমিশনকে সাধুবাদ জানাই। একই সঙ্গে আমরা বলতে চাই, তৃণমূল বিএনপি একটি নির্বাচনমুখী দল। আমরা দ্বাদশ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি গ্রহণ করছি।

তিনি বলেন, তৃণমূল বিএনপির আশা এবং প্রত্যাশা, দ্বাদশ সংসদীয় নির্বাচন শান্তিপূর্ণ হবে এবং স্বচ্ছতা নিশ্চিত করা হবে। একই সঙ্গে এই নির্বাচনের জন্য সকল প্রার্থী, ভোটারদের এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা সম্পূর্ণভাবে নিশ্চিত করতে হবে। আমাদের এটাও দাবি, সকল পর্যায়ের প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো ধরনের হস্তক্ষেপ করবে না। নির্বাচন কমিশন যেন তাদের উপর সাংবিধানিকভাবে প্রদত্ত আইনি ক্ষমতা সম্পূর্ণভাবে এবং অক্ষরে অক্ষরে নিরপেক্ষভাবে পালন করে।

মনোনয়নপত্র বিতরণের দিন ঘোষণা করে তিনি বলেন, তৃণমূল বিএনপি তাদের প্রার্থীদের মনোনয়নপত্র আগামী ১৮ নভেম্বর থেকে বিতরণ শুরু করবে। মনোনয়ন ফি ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। তৃণমূল বিএনপির মনোনয়ন বোর্ড ২১, ২২ ও ২৩ নভেম্বর মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎ গ্রহণ করবেন এবং মনোনয়ন চূড়ান্ত করবেন।

Print Friendly and PDF