চট্টগ্রাম, বুধবার, ১২ জুন ২০২৪ , ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে শেখ রাসেল পার্কের উদ্বোধন আজ

প্রকাশ: ১৪ নভেম্বর, ২০২৩ ১১:০৮ : পূর্বাহ্ণ

 

নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে আজ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উদ্যোগে নির্মাণ করা হয়েছে শেখ রাসেল পার্ক। আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পার্ক ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দশতলা নগর ভবনসহ ১০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নারায়ণগঞ্জে একটি পার্ক বা বিনোদনের স্থান এতদিন ছিলোনা। যান্ত্রিক কোলাহলের নগরীতে হাঁপিয়ে ওঠা সব বয়সী মানুষই কিছুটা স্বস্তির নি:শ্বাস নিতে ভীড় জমাতো চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে। ধীরে ধীরে নগরবাসীর প্রাণের দাবিতে পরিণত হয় একটি বিনোদন কেন্দ্র প্রতিষ্ঠার। এর প্রেক্ষিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নগরীর দেওভোগ-বাবুরাইল এলাকায় ১৮ একর জায়গা নিয়ে ৫৭ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করে শেখ রাসেল পার্ক। এ পার্কে নগরবাসী বিনোদন, খেলাধূলার পাশাপাশি প্রাত: ও বৈকালীন হাঁটাচলা করতে পারবে।

 

 

পার্কে আছে হাঁটার পথ, জলাশয়, মুক্ত মঞ্চ, শিশুদের খেলার ব্যবস্থাসহ নানান সুযোগ সুবিধা। বন্ধু-বান্ধব ও পরিবার নিয়ে পার্কে ঘুরে বেড়ানোর সুযোগ সৃষ্টি হওয়ায় খুশি সকলে।

পার্কটি নির্মাণের ফলে সকল বয়সী মানুষের বিনোদনের স্থান পেয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। সেইসাথে একমাত্র বিনোদন কেন্দ্র শেখ রাসেল পার্কে প্রবেশে টিকিট ব্যবস্থা না করে জনগণের জন্য উম্মুক্ত রাখার দাবি সাংস্কৃতিক নেতৃবৃন্দের।

যান্ত্রিক কোলাহলের নগরীতে হাঁপিয়ে ওঠা মানুষ এই পার্কে স্বস্তির নি:শ্বাস ফেলতে পারবে, তাই খুশি নগরবাসী।

 

Print Friendly and PDF