চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবির নতুন ওয়ানডে অধিনায়কের তালিকায় দুই নাম

প্রকাশ: ১৩ নভেম্বর, ২০২৩ ২:১৮ : অপরাহ্ণ

 

এশিয়া কাপের আগ মুহূর্তে তামিম ইকবাল নেতৃত্ব ছাড়ার পর পুনরায় বাংলাদেশ দলের দায়িত্ব নেন সাকিব আল হাসান। বিশ্বকাপ পর্যন্ত তিনি নেতৃত্ব দিবেন বলেও জানিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এক সাক্ষাৎকারে সাকিব বলেছেন বিশ্বকাপের শেষ ম্যাচের পর আর একদিনও ওয়ানডেতে নেতৃত্ব দিবেন না তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হয়েছে সাকিবের ওয়ানডের অধিনায়কত্ব। এখন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের পদটা যে খালি সেটা নিশ্চিত। নতুন অধিনায়ক বেছে নেওয়ার কাজটাও শীঘ্রই শেষ করতে হবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটিকে।

আগামী ডিসেম্বরেই নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ খেলতে যাবে টাইগাররা। সেখান থেকেই দায়িত্ব বুঝে নেবেন নতুন অধিনায়ক। আর সেই জোয়ারে মেহেদি হাসান মিরাজ আর নাজমুল হোসেন শান্তর দিকেই চোখ বোর্ড কর্তাদের।

বিসিবির বিশেষ সূত্রে জানা গেছে, প্রথমে মিরাজের দিকে সুনজর থাকলেও শেষ পর্যন্ত নাজমুল শান্তর কাঁধেই উঠতে যাচ্ছে ওয়ানডে অধিনায়কের দায়িত্ব। তবে আনুষ্ঠানিকভাবে হয়তো নিউজিল্যান্ড সিরিজের আগেই ঘোষণা হতে পারে নতুন ওয়ানডে অধিনায়কের নাম। সেক্ষেত্রে মিরাজকে সহ-অধিনায়ক হিসেবেও দেখা যেতে পারে।

 

 

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস সম্প্রতি এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন, ‌‘নতুন অধিনায়কত্ব নিয়ে এখনো কিছু জানা নেই। ভাবা হচ্ছে আপাতত।’

নাম প্রকাশ না করার শর্তে ক্রিকেট বোর্ডের আরেক পরিচালক বলেছিলেন, ‘সাকিব যদি না থাকে নতুন কে করবে বা কে আসবে এটা বলা মুশকিল। বোর্ড আরো যারা নীতি-নির্ধারক আছে তারা দলের যা ভালো হয় ভেবে চিন্তে সেই সিদ্ধান্ত নেবে।’

 

Print Friendly and PDF