চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্ধ্যায় গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামবে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রকাশ: ১১ নভেম্বর, ২০২৩ ২:২৩ : অপরাহ্ণ

 

ইন্দোনেশিয়ায় বসেছে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। টুর্নামেন্টটির ১৯তম আসরে অংশ নিয়েছে ২৪টি দেশ। শুক্রবার (১০ নভেম্বর) পর্দা ওঠা বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২ ডিসেম্বর।

টুর্নামেন্টটির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। দ্বিতীয় সর্বোচ্চ সফল দলও তারা। সেলেসাও জুনিয়ররা এখন পর্যন্ত চারবার বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে তারা।

 

বিশ্বকাপের দ্বিতীয় দিনেই মাঠে নামছে নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় ইরান অনূর্ধ্ব-১৭ দলের মুখোমুখি হবে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল। ইন্দোনেশিয়ায় জাকারতা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই দলের গ্রুপ পর্বের প্রথম ম্যাচটি।

 

 

এদিকে আজ একই সময় ভিন্ন ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দল। প্রথম শিরোপার খোঁজে মেসি-ডি মারিয়াদের উত্তরসূরীরা প্রথম ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল অনূর্ধ্ব-১৭ দলের। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় এসআই জালাক হারুপ্তা স্টেডিয়ামে গড়াবে এই ম্যাচটি।

২৪ দলের এই টুর্নামেন্টে চারটি করে দল ছয় গ্রুপে ভাগ হয়ে খেলছে। ‌‘সি’ গ্রুপে ব্রাজিল ও ইরানের সঙ্গে রয়েছে ইংল্যান্ড ও নিউ ক্যালেডোনিয়া। ‌‘ডি’ গ্রুপে আর্জেন্টিনা ও সেনেগালের সঙ্গে রয়েছে জাপান ও পোল্যান্ড।

Print Friendly and PDF