চট্টগ্রাম, বুধবার, ১২ জুন ২০২৪ , ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশ: ৯ নভেম্বর, ২০২৩ ১০:৩১ : পূর্বাহ্ণ

 

পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) শরিফুল ইসলাম বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

আজও গাজীপুরের পল্লী বিদ্যুৎ এলাকায় বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা।  সকাল থেকেই তারা কারখানার সামনে অবস্থান নেন। সাড়ে ১২ হাজার টাকার নতুন মজুরি কাঠামো প্রত্যাখ্যান করে তাদের দাবি ২৩ হাজার টাকা। পাশাপাশি বিচার চান সহকর্মীদের মৃত্যুর। এদিকে, মালিকদের আশ্বাসে কেউ কেউ কাজে যোগ দিয়েছেন।

 

 

গত কয়েক দিন ধরে মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলন করছেন পোশাকশ্রমিকরা। এ সময় কারখানায় আগুন দেয়ার ঘটনাও ঘটেছে। এ ছাড়া পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে মঙ্গলবার (৭ নভেম্বর) গার্মেন্টস শ্রমিকদের জন্য মজুরি বোর্ড ন্যূনতম বেতন ১২ হাজার ৫০০ টাকা নির্ধারণ করার পর ইউনিয়ন নেতারা নতুন মজুরি প্রত্যাখ্যান করেন।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF