চট্টগ্রাম, রোববার, ১৯ মে ২০২৪ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে জাতীয় সমবায় দিবস পালন

প্রকাশ: ৫ নভেম্বর, ২০২৩ ১১:০২ : পূর্বাহ্ণ

‘সমবায়ে গড়ছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গাজীপুরে নানা আয়োজনে ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ পালন করা হয়েছে।
সমবায় দিবস উপলক্ষে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, সমবায় র‌্যালী, আলোচনা সভা, শ্রেষ্ঠ সমবায় সমিতি ও সমবায়ীদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
শনিবার (৪ নভেম্বর) সকালে গাজীপুর জেলা সমবায় বিভাগের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নাট মন্দিরে দিবসটি উদযাপন করা হয।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট রীনা পারভীন, ভাষা শহীদ কলেজের অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গাজীপুর জেলা সমবায় অফিসার মোঃ সাদ্দাম হোসেন।
সমবায়ীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মঠবাড়ি ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি সুরেন রিচার্ড গমেজ, নুফেল ইসলামী মাল্টিপারপাস কো—অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতি মোঃ কামাল উদ্দিন। অনুষ্ঠান শুরুতে কোরআন তেলাওয়াত করেন গাজীপুর কালেক্টরেট জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মনোয়ার হোসাইন, গীতা পাঠ করেন জেলা সমবায় কার্যালয়ের উপ-সহকারী নিবন্ধক মন্তোষ কুমার গোপ, বাইবেল পাঠ করেন উইলসন রিবেরু।
অনুষ্ঠানে এ বছর গাজীপুরের শ্রেষ্ঠ দুই সমবায়ী ও শ্রেষ্ঠ ১৪ সমবায় সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Print Friendly and PDF