চট্টগ্রাম, শনিবার, ২ ডিসেম্বর ২০২৩ , ১৭ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

মাত্র ১২ টাকায় পাপ মুক্তির সার্টিফিকেট, ভক্তদের ভিড়

প্রকাশ: ৪ নভেম্বর, ২০২৩ ৩:১১ : অপরাহ্ণ

 

পাপ করে তা থেকে যদি চিরতরে মুক্তি পাওয়া যায় তাহলে সেই সুযোগ কে না চায়! সনাতন ধর্মাবলম্বীরা অনেকেই গঙ্গায় ডুব দিয়ে পাপমুক্ত হতে বারাণসী কিংবা হরিদ্বারে পাড়ি দেন। কিন্তু এবার যা ঘটল তাতে সবাই হতবাক। পাপ মুক্তির জন্য জন্য দেওয়া হচ্ছে সার্টিফিকেট!

ভারতের একটি মন্দিরে মাত্র ১২ টাকায় এই সার্টিফিকেট মিলছে। তবে তার আগে ওই মন্দিরের পবিত্র পুকুরে ডুব দিতে হবে।

ভারতের দক্ষিণ রাজস্থানের প্রতাপগড় জেলার রয়েছে মন্দিরটি। জয়পুর থেকে ৪৫০ কিলোমিটার দূরে অবস্থিত গৌতমেশ্বর মহাদেব মন্দির। যাকে মরুরাজ্যে অন্যতম জাগ্রত মন্দির বলেই মান্য করা হয়। সেখানেই মাত্র ১২ টাকার বিনিময়ে মিলবে ‘পাপমুক্তি সার্টিফিকেট’। মন্দিরের কর্তৃপক্ষের দাবি, পবিত্র মন্দাকিনী পুকুরে ডুব দিলেই ধুলোবালির মতোই সাফ হবে পাপ।

 

 

মন্দির ট্রাস্ট যে সার্টিফিকেট দেয় তা রাজস্থান সরকারের ‘দেবস্থান দপ্তরে’র অন্তর্গত বলেই জানা গেছে। এর ফলে পাপমুক্তির সার্টিফিকেট নিয়ে বিতর্ক দানা বেধেছে। জানা গেছে, কর্তৃপক্ষের সিদ্ধান্তে প্রতি বছর ২৫০-৩০০ জনকে এই সার্টিফিকেট দেওয়া হয়। কোনো ব্যক্তির কাছে ওই সার্টিফিকেট থাকার অর্থ, তিনি আগে যাই করুন, বর্তমানে সমস্ত পাপ থেকে মুক্ত।

 

 

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ‘মন্দাকিনী কুণ্ডে’ যদি কেউ ডুব দেন, তবে সেই খবর জানানো হয় গ্রামের পঞ্চায়েত সদস্যদের। এরপর পাপের দায়ে একঘরে হওয়া ব্যক্তিকে ফেরানো হয় সমাজে। ১২ টাকার সার্টিফিকেট স্বাক্ষর করেন সরকারি আমিন।

 

 

সুত্র: চ্যানেল২৪

Print Friendly and PDF