চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার থেকে কোল্ড স্টোরেজে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রির নির্দেশ

প্রকাশ: ৩১ অক্টোবর, ২০২৩ ১:৩৩ : অপরাহ্ণ

আগামীকাল বুধবার থেকে কোল্ড স্টোরেজে আলুর সরকার নির্ধারিত দাম কার্যকর করতে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। মঙ্গলবার (৩১ অক্টোবর) এ নির্দেশ দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, দেশের সব কোল্ড স্টোরেজ থেকে সরকার নির্ধারিত দামে প্রতি কেজি আলু ২৬ থেকে ২৭ টাকায় বিক্রির সিদ্ধান্ত কার্যকর করতে সব জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার থেকে এই নির্দেশ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাণিজ্য মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের চিঠি দেয়া হয়েছে বলেও জানা গেছে।

এর আগে, আলু-পেঁয়াজ সংক্রান্ত সমস্যা আগামী ২ বছরের মধ্যে সমাধান করা যাবে বলে জানিয়েছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সোমবার (৩০ অক্টোবর) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, উৎপাদনের ঘাটতির বিষয়টি হয়তো জরিপে সঠিকভাবে উঠে আসেনি। তাহলে হয়তো আমরা রফতানি একদমই করতাম না। তবে আলু ও পেঁয়াজ সংক্রান্ত সমস্যা আগামী দুই বছরের মধ্যে আমরা নিয়ন্ত্রণে আনতে পারবো। আলুতেও আমাদের উদ্বৃত্ত হবে, আমরা রফতানি করবো। সেই সাথে উন্নত প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশ পেঁয়াজেও উদ্বৃত্ত করবে বলে আশা প্রকাশ করেন কৃষিমন্ত্রী।

Print Friendly and PDF