চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় প্রবেশমুখে পুলিশের তল্লাশি

প্রকাশ: ২৮ অক্টোবর, ২০২৩ ১০:১৫ : পূর্বাহ্ণ

 

রাজধানী ঢাকায় আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ আজ। দুই দলের সমাবেশকে কেন্দ্র করে দুর্ভোগ ও হয়রানির কবলে পড়েছে সাধারণ মানুষ। ঢাকার বিভিন্ন প্রবেশপথে চৌকি বসিয়ে তল্লাশি করছে পুলিশ।

আজ (শনিবার) যানবাহনগুলোকে তল্লাশি করে তবেই ঢাকায় প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। এসময় গাড়িতে উঠে কিংবা গাড়ি থেকে নামিয়ে নানা বিষয়ে জেরা করা হচ্ছে সন্দেহভাজন যাত্রীদের। মোটরসাইকেল, অটোরিকশা, মোটরগাড়ি ও মাইক্রোবাসে বেশি তল্লাশি করা হচ্ছে। অনেকের মোবাইল ফোন ঘেঁটে সমাবেশে যাওয়ার প্রমাণ খোঁজার চেষ্টা করে পুলিশ সদস্যরা। জিজ্ঞাসাবাদে কাউকে সন্দেহ হলে তাকে আটক করেছে তারা।

 

 

পুলিশের এমন তৎপরতাকে অনেক যাত্রী হয়রানি বলে অভিযোগ করেছেন। এতে ভয় আর শঙ্কা নিয়েই পথ চলতে হয়েছে মানুষকে।

শুক্রবার সকাল থেকে ঢাকার অন্যতম প্রবেশ মুখ আমিনবাজারে চেকপাস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করে পুলিশ। বিপুল সংখ্যক পুলিশ সদস্য সেখানে ঢাকাগামী বিভিন্ন যানবাহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ ও কখনও কখনও সাথে থাকা ব্যাগ তল্লাশি করে।

ঢাকার আরেক প্রবেশমুখ বাবুবাজার সেতু ও যাত্রাবাড়ী সহ রাজধানীর বিভিন্ন স্থানের চিত্র একই। সন্দেহজনক কাউকে দেখলে তল্লাশি করা হয়।

 

 

সমাবেশকে ঘিরে ঢাকার গুরুত্বপূর্ণ মোড়গুলোতেও তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে নয়া পল্টন ও আশপাশের এলাকা ঢেকে রাখা হয়েছে নিরাপত্তা চাদরে। পুরো ঢাকার নিরাপত্তায় মোতায়েন আছে বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশ সদস্য।

এদিন ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের গুরুপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে ছিলো পুলিশ সদস্যরা। চেকপোস্ট বাসিয়ে কঠোর নজরদারিতে রাখা হয়েছে নারায়ণগঞ্জের তিন মহাসড়কের বিভিন্ন পয়েন্ট।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF