চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত পিরোজপুরের জেলা প্রশাসক জাহেদুর রহমান

প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২৩ ১০:৩৩ : পূর্বাহ্ণ

 

পিরোজপুর প্রতিনিধি : প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে বিশেষ অবদানের জন্য প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ বরিশাল বিভাগে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছেন পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বরিশাল বিভাগীয় প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি ও বরিশালের বিভাগীয় কমিশনার ( অতিরিক্ত সচিব) মো: শওকত আলী প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ বরিশাল বিভাগে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান কে নির্বাচিত করেন।

 

 

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান কর্তৃক প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে গৃহীত পদক্ষেপসমূহের মধ্যে অন্যতম হচ্ছে জেলার মঠবাড়ীয়া আশ্রয়ণ প্রকল্পে “বড়মাছুয়া মুজিববর্ষ পল্লী প্রাথমিক বিদ্যালয়” নির্মান করা,  শতভাগ স্বচ্ছ প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন, প্রাথমিক শিক্ষায় ঝরে পড়ার হার হ্রাস ও নতুন শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি, অভিভাবক সমাবেশ,  শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং শেখ রাসেল স্কুল অব ফিউচার এর মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাদান, শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ, শিক্ষকদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা অন্যতম।

এছাড়াও মোহাম্মদ জাহেদুর রহমান পিরোজপুরে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট  হিসেবে ২০২২ সালের ২৬ জানুয়ারী যোগদানের পর থেকেই এই জেলার সার্বিক মান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

 

Print Friendly and PDF