চট্টগ্রাম, বুধবার, ২২ মে ২০২৪ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীতে ‘জয়িতা টাওয়ার’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ১৭ অক্টোবর, ২০২৩ ১২:৩২ : অপরাহ্ণ

রাজধানীর ধানমন্ডিতে জয়িতা ফাউন্ডেশনের উদ্যাগে নির্মিত জয়িতা টাওয়ারের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে এই টাওয়ারের উদ্বোধন ফলক উন্মোচন করেন তিনি। এসময় তার সাথে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

এদিন শিশুদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হয়। উদ্বোধনী পর্ব শেষে শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে ঘুরে দেখেন নারী উদ্যাক্তা ও কর্মীদের মাধ্যমে উৎপাদিত বিভিন্ন ধরনের পণ্য। এ সময় তিনি কথা বলেন এই কাজ নিয়োজিত নারীদের সাথে।

জয়িতা ফাউন্ডেশনের প্রধান অফিস ছাড়াও নব নির্মিত এই টাওয়ারে আছে শিশু দিবাযত্ন কেন্দ্র, ডিজাইন সেন্টার, বিউটি পার্লার, নারীদের জন্য জিমনেসিয়াম, নারী ও শিশুদের জন্য সুইমিং পুল, মাল্টিপারপাস হল, সেমিনার হল, ব্যাংক, ফুড-কোর্ট ও ক্যাফে। চালু করা হয়েছে ই-জয়িতা অনলাইন মার্কেট প্লেসও।

বাংলাদেশে নারীর অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষ্যে ২০১১ সালের ১৬ নভেম্বর জয়িতা ফাউন্ডেশন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০২১ সালের ১ ডিসেম্বর ১৬৮ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ধানমন্ডির ২৭ নম্বর (পুরাতন) রোডে এক বিঘা জমির ওপর ১২তলা বিশিষ্ট জয়িতা টাওয়ার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি।

Print Friendly and PDF