চট্টগ্রাম, সোমবার, ২৭ মে ২০২৪ , ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫৩ হলে মুক্তি পেলো ‘মুজিব: একটি জাতির রূপকার’

প্রকাশ: ১৩ অক্টোবর, ২০২৩ ৪:০৩ : অপরাহ্ণ

 

আজ শুক্রবার দেশের ১৫৩টি হলে মুক্তি পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে তৈরী সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির সাথে যুক্ত ভারতীয়রা মনে করছেন, এই সিনেমার মধ্য দিয়ে তরুণ ও আগামী প্রজন্ম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেক অজানা তথ্য জানতে পারবে। সেইসঙ্গে বাংলাদেশের অভিনেতা-অভিনেত্রীদের কাজের প্রশংসাও করেন তারা।

 

 

বহুল প্রতীক্ষিত ও আলোচিত সিনেমা ‘মুজিব-একটি জাতির রূপকার’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতনামা নির্মাতা শ্যাম বেনেগাল।

দুই দেশের যৌথ প্রযোজনায় হলেও সিনেমায় মূল চরিত্রগুলোতে অভিনয় করেছেন দেশের কলাকুশলীরা। স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুর জীবনী নিয়ে তৈরী চলচ্চিত্রটি অভিনয় জীবনের অনন্য এক অর্জন বলে জানান তারা।

সিনেমাটি আগামী প্রজন্মকে ইতিহাসের অনেক শিক্ষা ও অজানা তথ্য জানাবে বলে জানান ‘মুজিব: একটি জাতির রূপকার’ এর বিশেষ প্রদর্শনীতে আসা অতিথিরা।

 

 

যৌথ প্রযোজনার এই চলচ্চিত্রের পরিচালকের পাশাপাশি অনেক কলাকুশলীই ভারতের। এই সিনেমায় কাজ করাকে বিরল অভিজ্ঞতা উল্লেখ তারা বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে জানতে তরুণ প্রজন্মের এই সিনেমাটি দেখা উচিত।

বৃহস্পতিবার প্রিমিয়ার শো হলেও শুক্রবার দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমা ‘মুজিব একটি জাতির রূপকার’। তবে চলচ্চিত্রটি ভারতের মুক্তি পাবে আগামী ২৭শে অক্টোবর।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF