চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী ৩ দিন যেমন থাকবে আবহাওয়া

প্রকাশ: ১৩ অক্টোবর, ২০২৩ ৩:৪৫ : অপরাহ্ণ

 

দেশের আট বিভাগের আগামী ২৪ ঘণ্টার মধ্যে দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া শনিবার শুধু চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি সম্ভাবনার রয়েছে। এরপর রোববার থেকে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (১৩ অক্টোবর) আগামী তিনদিনের পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল থেকে বিদায় নিতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. আনোয়ার হোসেন জানান, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

 

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছিল খুলনা ও সাতক্ষীরায়। শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

বৃহস্পতিবার সবচেয়ে বেশি ৩১ মিলিমিটার বৃষ্টি হয়েছে তেঁতুলিয়ায়। ঢাকায়ও সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়ে আবহাওয়া দপ্তর।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF