চট্টগ্রাম, রোববার, ১৬ জুন ২০২৪ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোলে কোটি টাকার বৈদেশিক মুদ্রাসহ পাসপোর্টযাত্রী আটক

প্রকাশ: ১২ অক্টোবর, ২০২৩ ৯:৫৫ : পূর্বাহ্ণ

ওসমান গনি,বেনাপোল প্রতিনিধি :যশোরের বেনাপোল চেকপোস্টে স্ক্যানিং রুম থেকে মানিক মিয়া (৩৭) নামে এক বাংলাদেশি পাসপোর্টযাত্রীর কাছ থেকে ৯০ হাজার মার্কিন ডলার, এক হাজার ৬১০ ভারতীয় রুপি ও ৩২ হাজার ৪৮০ বাংলাদেশি টাকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
বুধবার সকালে অবৈধ বিদেশি মুদ্রা বহনের অভিযোগে তাকে আটক করা হয়েছে। আটক মানিক মিয়া কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের মান্নান মিয়ার ছেলে।
যশোর-৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ জামিল জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি ডলারের একটি বড় চালান ভারত হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি‘র একটি টহল দল বুধবার সকালে বেনাপোল চেকপোস্টের স্ক্যানিং রুমে অবস্থান নেয়। কিছু সময় পর ভারত হতে আগত একজন বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তার সাথে থাকা বেলেন্ডার মেশিনের ভেতর অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৯০ হাজার মার্কিন ডলারসহ তাকে আটক করা হয়। যার বর্তমান বাজার মূল্য ৯৯ লাখ ৫ হাজার ৪০০ টাকা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বাংলাদেশী নাগরিক বলে স্বীকার করে এবং উক্ত মার্কিন ডলার সে অবৈধভাবে হুন্ডি/মানি লন্ডারিং উদ্দেশ্যে বহন করছিল। পরবর্তীতে তার লাগেজ/ব্যাগ তল্লাশি করে ভারতীয় এক হাজার ৬১০ রুপি এবং বাংলাদেশী ৩২ হাজার ৪৮০ টাকা জব্দ করা হয়। জব্দকৃত দেশি বিদেশি মুদ্রাসহ মোট সিজার মূল্য ৯৯ লাখ ৪০ হাজার ১৫ টাকা।
আটককৃত বৈদেশিক মুদ্রাসহ আটক আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

Print Friendly and PDF