চট্টগ্রাম, শুক্রবার, ২১ জুন ২০২৪ , ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পরীক্ষা কক্ষে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

প্রকাশ: ১১ অক্টোবর, ২০২৩ ১১:০৩ : পূর্বাহ্ণ

মুহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর জেলা প্রতিনিধি,: চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি (ভিজে) সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীর হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও দোষী ব্যক্তিকে গ্রেফতার পূর্বক শাস্তি নিশ্চিতের দাবিতে গাজীপুরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।
মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর ১ টায় গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ী সড়কে রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের উপস্তিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধনে বাংলাদেশ গভঃ সেকেন্ডারি (বিজিএস) এডুকেশন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ও রাণী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধিরী টুটুলের  সভাপতিত্বে ও মোঃ রুবেল মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, শিক্ষক নেতা আব্দুল মতিন মিঞা, আবু জাফর মোঃ সালেহ প্রমুখ।
বক্তারা বলেন, সারাদেশে বিভিন্ন সময়ে শিক্ষকদের উপর নানাভাবে নির্যাতন ও লাঞ্ছনার ঘটনা দিন দিন বেড়েই চলেছে। শিক্ষকদের নিরাপত্তা আজ হুমকির মুখে। অথচ এব্যাপারে সিভিল ও শিক্ষা প্রশাসন অনেকটাই উদাসীন, যা জাতির জন্য দুর্ভাগ্যজনক।
বক্তারা আরও বলেন, ৮ অক্টবর রবিবার চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) হাফিজুর রহমান বিদ্যালয়ে নির্বাচনী পরীক্ষায় দায়িত্ব পালনকালে একজন শিক্ষার্থী কর্তৃক শারীরিকভাবে লাঞ্ছিত হন। এটি শিষ্টাচার বর্হিভূত এবং গর্হিত কাজ। শিক্ষকের উপর এহেন আচরণ কোনোভাবে মেনে নেওয়া যায় না। এমন ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটে সে ব্যাপারে উদ্দ্যোগ গ্রহণ ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।
একইসাথে শিক্ষক লাঞ্ছিত করার সাথে জড়িত শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলসহ তাকে গ্রেফতার পূর্বক দৃটান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকার ও প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

Print Friendly and PDF