চট্টগ্রাম, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ , ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রীয় মর্যাদায় বেলায়েতের দাফন সম্পন্ন

প্রকাশ: ১০ অক্টোবর, ২০২৩ ১:১২ : অপরাহ্ণ

 

রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর নোয়াখালী মুজিব বাহিনীর (বিএলএফ) প্রধান, সাবেক সংসদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মাহমুদুর রহমান বেলায়েতের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে জেলা শহর মাইজদীর গুপ্তাঙ্গ এলাকায় বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হয়।

এর আগে জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে নোয়াখালী-৪ আসনের স্যসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্লাহ খান সোহেল, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতা, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ গ্রহণ করেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধার কফিনে রাষ্ট্রীয় সালাম প্রদর্শন করা হয়। পরে জেলা আওয়ামী লীগ, জেলা মুক্তিযুদ্ধোদ্ধা সংসদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে জাতির এই শ্রেষ্ঠ সন্তানের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

মাহমুদুর রহমান বেলাতের স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী জানান, সোমবার সকাল ১০টার দিকে ঢাকার মানিক মিয়া এভিনিউর ন্যাম ফ্ল্যাট এমপি হোস্টেলে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন মাহমুদুর রহমান বেলায়েত। তাৎক্ষণিক তাকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ বহু গুণগ্রাহী ও আত্মীয়স্বজন রেখে যান।

মাহমুদুর রহমান বেলায়েত বৃহত্তর নোয়াখালী ছাত্রলীগের সভাপতি এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের একাধিকবার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। গ্রামের বাড়ি নোয়াখালীর চাটখিলে। তিনি ১৯৭৩ ও ১৯৮৬ সালে দুই বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF