চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্ন পূরণে আরও এক ধাপ এগিয়ে বিমানে উঠা সেই জুনায়েদ

প্রকাশ: ৯ অক্টোবর, ২০২৩ ১০:২৮ : পূর্বাহ্ণ

 

মাসখানেক আগে নিরাপত্তা বেষ্টনী ভেদ করে ফ্লাইটে উঠে আলোচনায় আসা শিশু জুনায়েদ মোল্লার পড়ালেখা আবার শুরু হচ্ছে। এর অংশ হিসেবে রোববার (৮ অক্টোবর) তাকে গোপালগঞ্জ সরকারি শিশু পরিবারে ভর্তি করা হয়েছে। এই এতিম প্রতিপালন কেন্দ্রের পক্ষ থেকে শিশুটিকে স্কুলে ভর্তি করা হবে। তার পাইলট হওয়ার স্বপ্ন পূরণে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এ উদ্যোগ নিয়েছেন। তাতে স্বপ্ন পূরণের পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন জুনায়েদ।

জুনায়েদ গোপালগঞ্জের মুকসুদপুরের পারইহাটি গ্রামের ইমরান মোল্লার ছেলে। তার বিষয়ে সিদ্ধান্ত নিতে গত ৪ অক্টোবর গণশুনানির আয়োজন করেন জেলা প্রশাসক। শুনানিতে জুনায়েদের ভরণপোষণসহ শিক্ষার দায়িত্ব নেয়ার জন্য তার বাবার অনুমতি চাওয়া হয়। এতে সন্তুষ্ট হয়ে ছেলের উজ্জ্বল ভবিষ্যতের জন্য তাকে জেলা প্রশাসকের কাছে সোপর্দ করেন তার বাবা।

ইমরান মোল্লা বলেন, আমি সামান্য দিনমজুর। আমার পক্ষে ছেলের পড়াশোনার খরচ জুগিয়ে প্রতিষ্ঠিত করা সম্ভব নয়। তাই জেলা প্রশাসক জুনায়েদের দায়িত্ব নেয়ায় খুশি হয়েছি। জুনায়েদ বলে, আমি আর স্কুল পালাব না। শিক্ষিত হয়ে পাইলট হব, বাবা-মায়ের মুখে হাসি ফুটাব।

 

 

গোপালগঞ্জ সরকারি শিশু পরিবারের শিক্ষক তাসলিমা খানম বলেন, জুনায়েদকে এখানেই প্রতিপালন করা হবে। তার মেধা যাচাই করে প্রাথমিক বিদ্যালয়ের একটি শ্রেণিতে দেয়া হবে। এখান থেকেই সে পড়াশোনা করবে

জেলা প্রশাসক মাহবুবুল আলম বলেন, আমরা শিশুটিকে সুন্দরভাবে বেড়ে ওঠতে সব ধরনের সহযোগিতা করব। পড়াশোনা, খেলাধুলা, থাকা-খাওয়াসহ সব সুবিধা নিশ্চিত করব।

 

 

সূত্র: চ্যানেল ২৪

Print Friendly and PDF