চট্টগ্রাম, রোববার, ১৬ জুন ২০২৪ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘নারীরা স্বাবলম্বী হলে সমৃদ্ধ হবে অর্থনীতি’: হেলাল আকবর চৌধুরী বাবর

প্রকাশ: ৯ অক্টোবর, ২০২৩ ১০:১৫ : পূর্বাহ্ণ

 

লাভলি লেডিস গ্রুপ প্রেজেন্ট শারদ মেলা সিজন-১২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন: নারীরা স্বাবলম্বী হওয়ার চেষ্টা করলে অনেক প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়, অনেক প্রতিকূলতার মাঝে নারীকে কাজ করে এগিয়ে যেতে হয়, নারী তার মেধা ও শ্রম দিয়ে যুগে যুগে সভ্যতার অগ্রগতি এবং উন্নয়নে সমানতালে অবদান রেখে চলেছেন।

সারা বাংলার নারী সমাজের গর্ব মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার কল্যাণে অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক প্রেক্ষাপটে নারীর ব্যাপকভিত্তিক ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সময়ে সর্বোচ্চ অগ্রাধিকার ও কাজের স্বীকৃতি পাচ্ছেন নারীরা। নারীদের এগিয়ে চলার সাহস থাকতে হবে, হতে হবে স্বাবলম্বী।

 

রূপাস বিউটি পার্লার ও কুইনস এর যৌথ ব্যবস্থাপনায় জামালখান রয়েল আর্কেড ক্লাবে ৩দিন ব্যাপি নারী উদ্যেক্তাদের অংশগ্রহণে প্রায় ৫০টি দোকান নিয়ে বসেছে এই মেলা। উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক হিসাবে বক্তব্যে রুবায়েদ ইয়াসমীন রূপা বলেন: নারীদের স্বাধীন ও স্বাবলম্বী হয়ে জীবন অতিবাহিত করার জন্য নারী উদেক্তাদের নিয়েই আমাদের আয়োজন। সমাজে নারীদের অবস্থান যতো উন্নত হবে সামাজিক ভাবে দেশ ও জাতি ততো এগিয়ে যাবে। সবাইকে মেলাতে স্বতস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করার জন্য অনুরোধ করেন এবং মেলা সফল করার জন্য সবাইকে আহ্বান জানান।

 

 

অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন লাভলী লেডিস গ্রুপের স্বত্তাধিকারী লুৎফুন্নেসা রুম্পা, সুরাইয়া রাঈসা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা ওসমান গনি, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা মোঃ ইফতেখার ইফতু, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ দেলোয়ার, চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা হোসাইন আহমেদ রুবেল, কোতোয়ালী থানা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ জুনাইদ, কোতোয়ালী থানা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাসমাত খান আতিফ, গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ইয়াছির আরফাত রিকু, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা ফারহান উদ্দীন খান,ইকরামুল আদিব,নীরব,মোঃ সোহেল প্রমুখ।

 

Print Friendly and PDF