চট্টগ্রাম, রোববার, ২৩ জুন ২০২৪ , ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘স্বাধীনতার আত্মত্যাগ ব্যর্থ হতে পারে না’

প্রকাশ: ৮ অক্টোবর, ২০২৩ ২:৩৪ : অপরাহ্ণ

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দীর্ঘ সংগ্রামের পরই আজকের এই বদলে যাওয়া বাংলাদেশ। তিনি বলেন, স্বাধীনতার চেতনা, আত্মত্যাগ ব্যর্থ হতে পারেনা, ব্যর্থ হতে দেবোনা। বাংলাদেশকে আমরা গড়ে তুলবো। আজকের বাংলাদেশ, বদলে যাওয়া বাংলাদেশ। সংবিধানের প্রতিটি অধিকার মানুষের যেন নিশ্চিত হয় সেইভাবে কাজ করেছি বলে জানান তিনি।

রোববার (৮ অক্টোবর) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিসিএস কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

 

প্রধানমন্ত্রী বলেন. শঙ্কা উপেক্ষা করে দেশে ফিরেছিলাম মানুষের কল্যাণে কাজ করতে। পরিবারের সদস্যদের হত্যার বিচার চাইতে পারিনি, জিয়া হত্যাকারীদের পুরস্কৃত করেছিলো। ৭৫ পরবর্তী সময়ে, যুদ্ধাপরাধীদের বিচারের বাইরে রেখে রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা করে। জিয়া তাদের রাজনীতি করার সুযোগ দেয়।

 

 

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশে ফেরার পর এক প্রান্ত থেকে আরেক প্রান্ত ঘুরে বেড়িয়েছি, মানুষের কষ্টের কথা শুনেছি। সেভাবেই পরিকল্পনা করেছি তাদের জন্য কিছু করার। জনগণের ভোটের অধিকার, ভাতের অধিকার রক্ষার জন্য বহু বাধার সম্মুখীন হতে হয়েছে। ভয় উপেক্ষা করে অধিকার রক্ষায় কাজ করেছি ৷

এসময় প্রধানমন্ত্রী নবীন কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের জন্য কাজ করতে এবং খেটে খাওয়া মানুষের সেবা নিশ্চিত কাংর আহবান জানান।

 

 

সূত্র – বৈশাখী  অনলাইন

Print Friendly and PDF