চট্টগ্রাম, রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পান্থপথের ইউনিক্যাফে রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য

প্রকাশ: ৬ অক্টোবর, ২০২৩ ২:৩৯ : অপরাহ্ণ

 

মারুফ সরকার : আজ  ০৫/১০/২০২৩ খ্রিস্টাব্দ  তারিখ  রোজ বৃহস্পতিবার  বাংলাদেশ  নিরাপদ খাদ্য  কর্তৃপক্ষের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে ‘ইউনি ক্যাফে’ পান্থপথ, ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে প্রতিষ্ঠানটির রান্নাঘরে আমদানিকারকের তথ্যবিহীন বেশকিছু খাদ্যপন্য মজুদ ও ব্যবহার করতে দেখা যায়। রেস্টুরেন্টটি বাধ্যতামূলক নিবন্ধন অর্থাৎ রেস্তোরাঁ নিবন্ধন সনদ ও খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ, পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা  জরিমানা  করা হয় এবং তাৎক্ষণিকভাবে  তা  আদায় করা হয়।

 

অভিযান পরিচালনাকালে ‘ইউনি ক্যাফে’ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

 

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক  মো: আসলাম ভূইয়া,   মো: মোয়াজ্জেম হোসেন খাঁন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

 

Print Friendly and PDF