চট্টগ্রাম, রোববার, ১৬ জুন ২০২৪ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের কাছে হেরে শিরোপা ছোঁয়া হলো না আর্জেন্টিনার

প্রকাশ: ২ অক্টোবর, ২০২৩ ১০:২৪ : পূর্বাহ্ণ

 

ফুটবলে ব্রাজিল- আর্জেন্টিনা মানেই বাড়তি উত্তেজনা। জাতীয় দল হউক কিংবা বয়সভিত্তিক দল, চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াই সর্বদাই মূল আকর্ষণ হয়ে থাকে ক্রীড়াপ্রেমীদের জন্য। দুই দলের এই লড়াইয়ে ব্রাজিলের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছে আর্জেন্টিনা।

রোববার (১ অক্টোবর) কোপা আমেরিকা নারী ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মাতে ব্রাজিলের মেয়েরা। ব্রাজিলের হয়ে গোল দুইটি করেন ভানিন এবং আমানদিনহা।

 

 

ফুটসাল এই টুর্নামেন্টে সবচেয়ে সফল দল ব্রাজিল। প্রতিটি আসরেই খেলার যোগ্যতা অর্জন করে তারা, শুধুমাত্র ২০১৫ সাল ব্যতীত।  এবারের আসরসহ মোট ৭ বার শিরোপা জিতেছে তারা।

ফাইনালে গোল করা আমানদিনহা ম্যাচ শেষে বলেন, আরও একটি কোপা আমেরিকার শিরোপা জিততে পেরে দারুণ খুশি। নারী ফুটসাল কতটা জনপ্রিয় সেটা এই ফাইনালই প্রমাণ করে। আর্জেন্টিনার সমর্থকরাও আমাদের প্রশংসা করেছে। এখন কেবলই উপভোগ করার সময়।

 

 

উল্লেখ্য, এবারের আসরে অপরাজিত থেকে শিরোপা জিতে ব্রাজিল। ৬ ম্যাচে ৫১ গোল করে তারা, বিপরীতে একটি গোল হজম করে। ইকুয়েডরকে ১৩-১, ভেনেজুয়েলাকে ৭-০, বলিভিয়াকে ১৪-০, উরুগুয়েকে ৮-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ব্রাজিল। সেমিতে কলম্বিয়াকে ৭-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে উঠেছিল সেলেসাওরা।

 

Print Friendly and PDF